বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নাইট কার্ফু ভেঙে রাস্তায় বেরোলে চোকাতে হতে পারে মোটা জরিমানা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

নাইট কার্ফু ভেঙে রাস্তায় বেরোলে চোকাতে হতে পারে মোটা জরিমানা

  • শনিবার রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে জেলা শাসকদের সঙ্গে একটি বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেখানেই জেলা শাসকদের নাইট কার্ফু নিশ্চিতভাবে কার্যকর করতে বলেন তিনি।

রাজ্যে করোনার তৃতীয় ঢেউ রুখতে আগেভাগে একাধিক সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে রাজ্য। তার মধ্যে অন্যতম নাইট কার্ফু। কিন্তু অনেকেই সেই নিয়ম মানছেন না বলে অভিযোগ। সেক্ষেত্রে জেলা প্রশাসনকে কড়া হতে নির্দেশ দিল নবান্ন। প্রয়োজনে নাইট কার্ফু না মানলে জরিমানা করার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।

করোনা পরিস্থিতির মধ্যে রাতে অকারণে গাড়ি চলাচল রুখতে জারি রয়েছে নাইট কার্ফু। রাত ৯টা থেকে সকাল ৫ পর্যন্ত বন্ধ যাবতীয় যান চলাচল। কিন্তু লকডাউনের অন্য বিধিগুলি শিথিল হওয়ায় এই বিধিকেও গুরুত্ব দিচ্ছেন না অনেকেই। রাতবিরেতে অকারণে বেরিয়ে পড়ছেন রাস্তায়। যা নিয়ে উদ্বিগ্ন রাজ্য প্রশাসন।

শনিবার রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে জেলা শাসকদের সঙ্গে একটি বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেখানেই জেলা শাসকদের নাইট কার্ফু নিশ্চিতভাবে কার্যকর করতে বলেন তিনি। সেজন্য বড় রাস্তায় নাকা চেকিংয়ের পাশাপাশি রাতে পাড়ায় পাড়ায় পুলিশি টহলের নির্দেশ দেন। এমনকী দরকারে জরিমানা আদায়েরও নির্দেশ দিয়েছেন তিনি।

এছাড়া বিভিন্ন এলাকায় অতিরিক্ত সময় দোকান – বাজার খোলা থাকছে বলে যে অভিযোগ উঠেছে তাতেও উদ্বেগ প্রকাশ করেন তিনি। ব্যবসায়ী সমিতিগুলির সঙ্গে পুলিশের যোগাযোগ বাড়াতে নির্দেশ দেন মুখ্যসচিব।

 

বন্ধ করুন