বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লোকাল ট্রেন চললে সব রকম সাহায্য করবে রাজ্য, রেলকে চিঠি নবান্নের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

লোকাল ট্রেন চললে সব রকম সাহায্য করবে রাজ্য, রেলকে চিঠি নবান্নের

  • রাজ্যের পাঠানো নোটে লোকাল ট্রেন চালানোর জন্য রেলকে সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। তবে লোকাল ট্রেনে সোশ্যাল ডিসট্যান্সিং কী করে বজায় রাখা হবে তা এখনো লাখ টাকার প্রশ্ন।

কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন চালাতে রেলকে নোট দিল রাজ্য সরকার। মঙ্গলবার নবান্ন থেকে জানা গিয়েছে, ট্রেন চালানোর প্রস্তুতি শুরু করতে রেলকে নোট পাঠিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। সোমবার বিকেলে নবান্নে ২ পক্ষের বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে রেলকে ট্রেন চালানোর অনুরোধ করেছে রাজ্য। 

সোমবার বিকেলে নবান্নে রাজ্য প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন রেলের কর্তারা। সেই বৈঠকে ট্রেন চালানো নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বৃহস্পতিবার ফের বৈঠকে বসবে ২ পক্ষ। এরই মধ্যে লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি শুরু করতে রেলকে নোট পাঠাল নবান্ন। 

রাজ্যের পাঠানো নোটে লোকাল ট্রেন চালানোর জন্য রেলকে সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। তবে লোকাল ট্রেনে সোশ্যাল ডিসট্যান্সিং কী করে বজায় রাখা হবে তা এখনো লাখ টাকার প্রশ্ন। সেজন্য আধিকারিকরা একাধিক পরিকল্পনা করেছেন। বৃহস্পতিবারের বৈঠকে তা চূড়ান্ত হবে বলে জানা গিয়েছে। 

গত মার্চে করোনা মহামারির জেরে লকডাউন শুরু হওয়া থেকে বন্ধ কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন পরিষেবা। গত মাসে মুম্বইয়ে শর্তসাপেক্ষে লোকাল ট্রেন চালু হলেও পশ্চিমবঙ্গ সরকার ট্রেন চালাতে অনুমতি দেয়নি বলে দাবি রেলের।

শহরতলির মানুষের জীবিকার জন্য কলকাতা নির্ভরতার কথা মাথায় রেখে বেশ কিছুদিন ধরে লোকাল ট্রেন চালুর দাবি জানিয়ে আসছে বিজেপি, সিপিএম সহ বিরোধী দলগুলি। এই দাবিতে কেন্দ্রকে চিঠি লিখেছেন, বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত, লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীররঞ্জন চৌধুরী।

 

বন্ধ করুন