বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যপাল ও অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পরেই সৌরভের জমি ফিরিয়ে নিল সরকার
সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি সৌজন্য এএনআই)
সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি সৌজন্য এএনআই)

রাজ্যপাল ও অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পরেই সৌরভের জমি ফিরিয়ে নিল সরকার

  • হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন জানিয়েছেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায়ের আবেদনের ভিত্তিতে তাঁকে প্রাপ্য মিটিয়ে নিউ টাউনের ওই জমির দখল নেবে হিডকো।’

নিউ টাউনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্কুল তৈরির জন্য বরাদ্দ জমি ফিরিয়ে নিচ্ছে রাজ্য সরকার। বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নানা মহলে সৌরভের নাম নিয়ে গুঞ্জনের মধ্যে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

নবান্ন সূত্রের খবর, সৌরভের আবেদনের প্রেক্ষিতে ওই জমি ফিরিয়ে নিতে প্রক্রিয়া শুরু করতে হিডকোকে নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রিসভায় এব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হওয়ার পরই হিডকোকে জমি ফেরানোর উদ্যোগ শুরু করতে বলা হয়েছে বলে খবর। 

হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন জানিয়েছেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায়ের আবেদনের ভিত্তিতে তাঁকে প্রাপ্য মিটিয়ে নিউ টাউনের ওই জমির দখল নেবে হিডকো।’

২০১৩ সালে স্কুল তৈরির জন্য নিউ টাউনের জনবহুল অ্যাকশন এরিয়া ১-এ ২ একর জমি বরাদ্দ হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য। আর্থিকভাবে পিছিয়ে থাকা পরিবারের শিশুদের জন্য বিশেষ সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়ে কম দামে জমি পেয়েছিলেন তিনি। কিন্তু গত অগাস্টে সেই জমি ফেরত দিতে চেয়ে সরকারের কাছে আবেদন করেন তিনি। বলেন, স্কুল তৈরির পরিকল্পনা তিনি বাতিল করেছেন। তাই জমিও ফিরিয়ে দিতে চান। অগাস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত এই নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেনি রাজ্য সরকার। তবে চলতি সপ্তহে পর পর দুদিন রাজ্যপাল ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌরভের সাক্ষাতের পর জমি ফেরানোর সিদ্ধান্ত নিল সরকার। 

 

বন্ধ করুন