বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিউ টাউনে আদানিকে প্রচুর জমি দিচ্ছে রাজ্য সরকার, সিদ্ধান্ত হল মন্ত্রিসভার বৈঠকে
গৌতম আদানি ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

নিউ টাউনে আদানিকে প্রচুর জমি দিচ্ছে রাজ্য সরকার, সিদ্ধান্ত হল মন্ত্রিসভার বৈঠকে

  • পার্থবাবু এদিন জানান, আদানি গোষ্ঠীর সম্পূর্ণ মালিকানাধীন সংস্থা বেঙ্গল টেক পার্কের তরফে বেঙ্গল সিলিকন ভ্যালিতে ডেটা সেন্টার তৈরির প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই আবেদনের ভিত্তিতে সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বেঙ্গল টেক পার্ককে বেঙ্গল সিলিকন ভ্যালিতে ৯৯ বছরের লিজে ৫১.৭ একর জমি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

নিউ টাউনে আদানি গোষ্ঠীকে ৫১.৭ একর জমি দিচ্ছে রাজ্য সরকার। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থবাবু জানিয়েছেন, নিউ টাউনের বেঙ্গল সিলিকন ভ্যালিতে আদানি গোষ্ঠীর মালিকানাধীন সংস্থাকে দেওয়া হবে এই জমি। এই জমিতে বিশাল ডেটা সেন্টার বানাবে তারা।

পার্থবাবু এদিন জানান, আদানি গোষ্ঠীর সম্পূর্ণ মালিকানাধীন সংস্থা বেঙ্গল টেক পার্কের তরফে বেঙ্গল সিলিকন ভ্যালিতে ডেটা সেন্টার তৈরির প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই আবেদনের ভিত্তিতে সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বেঙ্গল টেক পার্ককে বেঙ্গল সিলিকন ভ্যালিতে ৯৯ বছরের লিজে ৫১.৭ একর জমি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এখানে বিশাল ডেটা সেন্টার বানাবে আদানি গোষ্ঠী। যার ফলে প্রচুর কর্মসংস্থানের সুযোগ হবে।

২০১৯ সালে বেঙ্গল সিলিকন ভ্যালির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার পর থেকে এখনো পর্যন্ত একটা ইঁটও গাঁথা হয়নি সেখানে। উলটে খসে পড়েছে সেখানে লাগানো মুখ্যমন্ত্রী ছবিসহ ব্যানার হোর্ডিংগুলি। এই নিয়ে বারবার রাজ্য সরকারকে বিদ্রুপ করতে শোনা গিয়েছে বিজেপিকে। অবশেষে সেই কলঙ্ক ঘোচে কি না সেদিকেই নজর সবার।

 

বন্ধ করুন