বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা থেকে সেরে ওঠা ব্যক্তিদের সরকারি হাসপাতালে কাজ দেবে সরকার, ঘোষণা মমতার
নবান্নে মমতা, ফাইল ছবি
নবান্নে মমতা, ফাইল ছবি

করোনা থেকে সেরে ওঠা ব্যক্তিদের সরকারি হাসপাতালে কাজ দেবে সরকার, ঘোষণা মমতার

  • মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা হাসপাতালগুলিতে রোগীদের খাবার বা পথ্য পৌঁছে দেওয়া, তাছাড়া তাঁদের সঙ্গে কথা বলে মনোবল চাঙ্গা রাখতে সাহায্য করবেন সেরে ওঠা করোনা রোগীরা।

পশ্চিমবঙ্গে করোনা থেকে সেরে ওঠা ব্যক্তিদের সবেতন করোনা চিকিৎসার কাজে ব্যবহার করতে চলেছে রাজ্য সরকার। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, এজন্য জেলায় জেলায় তৈরি হবে কোভিড ওয়ারিয়র ক্লাব। 

মুখ্যমন্ত্রী জানান, করোনাকে যারা খুব কাছ থেকে দেখেছেন তাদের করোনা চিকিৎসায় সরকারকে সাহায্য করার জন্য ব্যবহার করতে চায় সরকার। সেজন্য জেলায় জেলায় কোভিড ওয়ারিয়র ক্লাব তৈরির নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। 

কী করবেন কোভিড ওয়ারিয়র ক্লাবের সদস্যরা?

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা হাসপাতালগুলিতে রোগীদের খাবার বা পথ্য পৌঁছে দেওয়া, তাছাড়া তাঁদের সঙ্গে কথা বলে মনোবল চাঙ্গা রাখতে সাহায্য করবেন সেরে ওঠা করোনা রোগীরা। 

ভাতা দেবে সরকার

এই কাজে যাঁরা নিযুক্ত হবেন তাঁদের রাজ্য সরকার ভাতা দেবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে সরকারের তরফে করা হবে থাকা খাওয়ার ব্যবস্থা। 

তৈরি হয়েছে ক্লাব

ইতিমধ্যে বহরমপুরে ৬০ জনকে নিয়ে করোনাজয়ীদের ক্লাব তৈরি করেছে প্রশাসন। তাদের মধ্যে ১০ জনকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ, ১০ জনকে মালদা মেডিক্যাল কলেজ ও ৪০ জনকে কলকাতায় নিয়োগ করা হবে। তবে তাঁদের কত ভাতা দেওয়া হবে তা জানাননি মুখ্যমন্ত্রী। 

রাজ্যের সমস্ত জেলায় কোভিড ওয়ারিয়র ক্লাব তৈরির নির্দেশ দিয়েছেন মমতা। জেলাশাসকদের এব্যাপারে উদ্যোগী হতে নির্দেশ দেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ‘এই সিদ্ধান্তের মর্ম পরে বুঝবে গোটা দেশ।’

 

বন্ধ করুন