বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দ্রুত চিকিৎসা শুরু করতে সমস্ত করোনা হাসপাতালে থাকবে ক্যুইক রেসপন্স টিম
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দ্রুত চিকিৎসা শুরু করতে সমস্ত করোনা হাসপাতালে থাকবে ক্যুইক রেসপন্স টিম

  • স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ৫ সদস্যের এই টিমে থাকবেন একজন অবশবিদ্যা বিশেষজ্ঞ, একজন হাউজ স্টাফ, একজন স্নাতকোত্তরের প্রশিক্ষণরত চিকিৎসক, হাসপাতালে একজন আধিকারিক ও একজন অভিজ্ঞ নার্স।

পশ্চিমবঙ্গে করোনা চিকিৎসা নিয়ে একাধিক অভিযোগে সরব হয়েছেন বিরোধিরা। শয্যা না-মেলা থেকে চিকিৎসায় গাফিলতি, এমনকী মৃত মানুষকে জীবিত বলে ঘোষণা, কিছুই বাদ যায়নি এরাজ্যে। আর তার মধ্যেই লাফিয়ে বাড়ছে করোনায় মৃত্যু। এই প্রবণতায় রাশ টানতে এবার জরুরি অবস্থায় সরকারি হাসপাতালে আসা করোনা রোগীদের চিকিৎসায় কুইক রেসপন্স টিম তৈরি করল রাজ্য স্বাস্থ্য দফতর। রাজ্যের ৭৮টি করোনা হাসপাতালেই থাকবে ৫ সদস্যের এই দল। জরুরি অবস্থায় হাসপাতালে আসা রোগীদের চিকিৎসায় যাবতীয় সিদ্ধান্ত নেবেন তাঁরা। 

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ৫ সদস্যের এই টিমে থাকবেন একজন অবশবিদ্যা বিশেষজ্ঞ, একজন হাউজ স্টাফ, একজন স্নাতকোত্তরের প্রশিক্ষণরত চিকিৎসক, হাসপাতালে একজন আধিকারিক ও একজন অভিজ্ঞ নার্স। 

স্বাস্থ্য ভবন সূত্রের খবর, সরকারি হাসপাতালে সংকটাপন্ন করোনা রোগী এলে তাদের চিকিৎসা শুরু করতে বহুক্ষেত্রে অনেকটা সময় লেগে যাচ্ছে। ততক্ষণে মৃত্যু হচ্ছে রোগীর। এর ফলে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। এই সমস্যার সমাধানে তৈরি করা হয়েছে কুইক রেসপন্স টিম। সংকটজনক অবস্থায় আসা কোন রোগীর কীভাবে চিকিৎসা শুরু হবে। তাঁকে কোন বেডে রাখতে হবে তা ঠিক করবে এই দল।

 

বন্ধ করুন