বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বোতল মাত্র ২৮ টাকা, শীতেই বাজারে নতুন দেশি মদ আনছে আবগারি দফতর
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বোতল মাত্র ২৮ টাকা, শীতেই বাজারে নতুন দেশি মদ আনছে আবগারি দফতর

  • আবগারি দফতরের আধিকারিকদের আশা, যারা ৬০ টাকার বোতল কিনতে পারেন না তাদের কাছে জনপ্রিয় হবে ৭০ ডিগ্রির এই নতুন মদ।

দিন কয়েক আগেই এসেছিল রাজ্যে বিলাতি মদের দাম কমার খবর। দেশি মদের বিক্রি বাড়াতে যদিও অভিনব পন্থা অবলম্বন করতে চলেছে রাজ্য সরকার। কম দামে চোলাইয়ের বিকল্প হিসাবে আসছে মহুয়াগন্ধি মদ। নাম ‘মহুল’। মাত্র ২৮ টাকাতেই মিলবে এই মদের বোতল।

রাজ্যে মদের দাম যত বেড়েছে ততই বেড়েছে চোলাইয়ের রমরমা। চোলাইয়ের রমরমা কমাতে মদের পাউচ বিক্রির পরিকল্পনা করেছিল রাজ্য। এবার একেবারে পেট বোতলে মিলবে মহুয়ার গন্ধে ভরা মদ। এমনই জানা গিয়েছে আবগারি দফতর সূত্রে।

সূত্রের খবর, ইতিমধ্যে নতুন এই মদ তৈরি করতে শুরু করেছে একটি সংস্থা। বেশ কিছু ডিলারের কাছে পৌঁছেও গিয়েছে সেই মদ। আবগারি দফতরের আধিকারিকদের আশা, যারা ৬০ টাকার বোতল কিনতে পারেন না তাদের কাছে জনপ্রিয় হবে ৭০ ডিগ্রির এই নতুন মদ। যাতে থাকবে ১৭.১ শতাংশ অ্যালকোহল। চলতি দেশি মদের অর্ধেকেরও কম দামে কেনা যাবে এই মদের সমান মাপের বোতল। এই শীতেই গোটা রাজ্যে এই মদ বিক্রি শুরুর পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে।

গত বছর শীতে পাউচে মহুয়াগন্ধি দেশি মদ বিক্রির পরিকল্পনা করেছিল আবগারি দফতর। চোলাইয়ের বিপদ থেকে মানুষকে দূরে রাখতে এই উদ্যোগ বলে দাবি করা হয়েছিল তাদের তরফে। কিন্তু রাজনৈতিক ও সামাজিক চাপের মুখে শেষ পর্যন্ত সেই প্রকল্প স্থগিত রাখে রাজ্য সরকার।

 

বন্ধ করুন