বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে প্রয়োজন প্রচুর স্বাস্থ্যকর্মী, নিয়োগ হবে শুধু ইন্টারভিউ–র মাধ্যমে
রোগীকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন এক স্বাস্থ্যকর্মী। ছবি : পিটিআই (PTI)
রোগীকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন এক স্বাস্থ্যকর্মী। ছবি : পিটিআই (PTI)

রাজ্যে প্রয়োজন প্রচুর স্বাস্থ্যকর্মী, নিয়োগ হবে শুধু ইন্টারভিউ–র মাধ্যমে

  • কোভিড মোকাবিলায় আরও ৫০০ হাউস স্টাফ নেওয়া হচ্ছে। কলকাতা পুরসভার জন্য ৫৩ জন চিকিৎসক ও ১৮ জন টেকনিশিয়ান নিয়োগ করা হবে।

দ্রুত হারে বাড়তে থাকা করোনা সংক্রমণ রুখতে রাজ্যের প্রয়োজন অনেক স্বাস্থ্যকর্মী৷ বৃহস্পতিবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, কোভিড মোকাবিলায় আরও ৫০০ হাউস স্টাফ নেওয়া হচ্ছে। কলকাতা পুরসভার জন্য ৫৩ জন চিকিৎসক ও ১৮ জন টেকনিশিয়ান নিয়োগ করা হবে।

এর পরই মুখ্যমন্ত্রী বলেন, ‘‌বিজ্ঞাপন দিয়ে পরীক্ষা নিয়ে কর্মী নিয়োগ করার মতো সময় এখন হাতে নেই। জরুরি ভিত্তিতে নিয়োগপর্ব চালু করতে চাই। তাই আমরা ভেবেছি, সরাসরি ইন্টারভিউ করে চিকিৎসক নেব। এ ক্ষেত্রে ওয়েস্টবেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের সাহায্য নেওয়া হবে।’‌ মুখ্যমন্ত্রী এদিন পরিষ্কার বলেন, ‘‌আমাদের অনেক লোক লাগবে। তাই যতটা পারব, ততটা নিয়ে নেব। একইসঙ্গে টেলিমিডিসিন পরিষেবাও বাড়ানো হচ্ছে।’‌

ইতিমধ্যে স্বাস্থ্য পরিষেবায় লোকবল বাড়াতে অবসরপ্রাপ্ত চিকিৎসক থেকে শুরু করে নার্স— সবাইকে পুনর্নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। যাঁরা অবসর নেওয়ার পরও পরিষেবা দিতে রাজি তাঁদের ২ বছরের জন্য ফের নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। এবার পরীক্ষা ছাড়াই স্বাস্থ্যকর্মী নিয়োগের পরিকল্পনায় রাজ্যে বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবায় লোকবলের অভাব আরও প্রকট হয়ে উঠল।

বন্ধ করুন