বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দাম নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকে খোলা বাজারে আলু বিক্রি করবে রাজ্য সরকার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দাম নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকে খোলা বাজারে আলু বিক্রি করবে রাজ্য সরকার

  • দফতরের তরফে জানানো হয়েছে, টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে ঠিক হয়েছে আগামিকাল  থেকে বিভিন্ন বাজারের খুচরো বিক্রেতাদের ২২ টাকা কেজি দরে জ্যোতি আলু বিক্রি করবে তারা।

আলুর দামে লাগাম পরাতে এবার ময়দানে নামল কৃষি বিপণন দফতর। জানানো হয়েছে, বৃহস্পতিবার থেকে গোটা রাজ্যে বিভিন্ন বাজারে ২৫ টাকা কিলোগ্রাম দরে আলু বিক্রির ব্যবস্থা করছে তারা। এজন্য মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে গঠিত টাক্স ফোর্সের সঙ্গেও বৈঠক করেছেন দফতরের আধিকারিকরা। সব ঠিক থাকলে বৃহস্পতিবার থেকে খোলা বাজারে মিলবে সরকারি আলু। 

দফতরের তরফে জানানো হয়েছে, টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে ঠিক হয়েছে আগামিকাল  থেকে বিভিন্ন বাজারের খুচরো বিক্রেতাদের ২২ টাকা কেজি দরে জ্যোতি আলু বিক্রি করবে তারা। সেই আলু ২৫ টাকা কেজি দরে বিক্রি করতে পারবেন খুচরো বিক্রেতারা। শর্ত একটাই, ওই দোকানে অন্য কোনও আলু বিক্রি করতে পারবেন না তারা। খোলা বাজার থেকে আলু কিনে বিক্রি করা যাবে না ওই দোকানে। শর্ত ভঙ্গ করলে শাস্তির মুখে পড়তে হবে দোকানিকে। 

দীর্ঘদিন ধরে চেষ্টা করেও আলুর দাম বাগে আনতে পারেনি রাজ্য সরকার। বিজেপির দাবি, তৃণমূলের নির্বাচনী তহবিল ভরতে ইচ্ছা করে আলু হিমঘর থেকে বার করছেন না তৃণমূল নেতারা। কারণ আলুর বন্ড জেলায় জেলায় কিনে রেখেছেন তারাই। এর আগে আলুর দাম বৃদ্ধি নিয়ে একাধিকবার মজুতদারদের সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী কিন্তু তাতে কাজ হয়নি। এবার খুচরো দোকানিরা সরকারি আলু বিক্রি করতে রাজি হন কি না তা দেখার। 

 

বন্ধ করুন