ব্রেকিং নিউজ

করোনা মোকাবিলায় নার্সিংহোম অধিগ্রহণের পথে হাঁটল রাজ্য সরকার

ফাইল ছবি
ফাইল ছবি

  • মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা আক্রান্তদের চাপ সামলাতে প্রতিটি জেলায় বিভিন্ন জায়গায় বেসরকারি হাসপাতাল সাময়িক ভাবে অধিগ্রহণ করবে রাজ্য সরকার।

করোনা মোকাবিলায় সরকারি হাসপাতালে পরিকাঠামো তৈরির পাশাপাশি বেসরকারি হাসপাতাল সাময়িকভাবে অধিগ্রহণ করবে রাজ্য সরকার। সোমবার নবান্ন থেকে জেলাগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ে একথা জানান মুখ্যমন্ত্রী। সেজন্য জেলা প্রশাসনকে হাসপাতাল চিহ্নিত করার নির্দেশ দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা আক্রান্তদের চাপ সামলাতে প্রতিটি জেলায় বিভিন্ন জায়গায় বেসরকারি হাসপাতাল সাময়িক ভাবে অধিগ্রহণ করবে রাজ্য সরকার। সেখানকার চিকিৎসক ও নার্স সহ হাসপাতাল অধিগ্রহণ হবে। সেজন্য প্রতিটি জেলায় হাসপাতাল চিহ্নিতরণের কাজ শুরু করে দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।

সঙ্গে তিনি জানিয়েছেন, অধিগ্রহণের পর সরকারি পরিকাঠামো ব্যবহার করতে পারবে ওই বেসরকারি হাসপাতালগুলি। প্রয়োজনে সেখানে পাঠানো হবে সরকারি ডাক্তার ও অন্যান্য চিকিৎসাকর্মীদের। বেসরকারি হাসপাতালের চিকিৎসক ও কর্মীদের সঙ্গে একযোগে কাজ করবেন তাঁরা।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগামী ২ সপ্তাহ করোনা সংক্রমণ রোখার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। সেজন্য প্রত্যেক জেলার স্বাস্থ্য বিভাগকে সর্বোচ্চ তৎপর থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে জেলা প্রশাসনকে তাঁর নির্দেশ, কেউ যেন অনাহারে না মারা যায়।



বন্ধ করুন