বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্য সরকারের টাকা নেই, তাই বাতিল দুয়ারে সরকার প্রকল্প, দাবি বিজেপির
চলছে দুয়ারে সরকার ক্যাম্প। ফাইল ছবি
চলছে দুয়ারে সরকার ক্যাম্প। ফাইল ছবি

রাজ্য সরকারের টাকা নেই, তাই বাতিল দুয়ারে সরকার প্রকল্প, দাবি বিজেপির

  • রবিবার থেকে রাজ্যে শুরু হওয়ার কথা ছিল দুয়ারে সরকার শিবির। কিন্তু শনিবার রাজ্য সরকারের তরফে শিবির বন্ধের সিদ্ধান্তের কথা জানানো হয়।

দুয়ারে সরকার শিবির স্থগিত রাখার ঘোষণাকে হাতিয়ার করে রাজ্য সরকারকে আক্রমণ করলেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। তাঁর দাবি, করোনা সংক্রমণ আসলে অছিলা, হাতে টাকা না থাকায় দুয়ারে সরকারের শিবির বন্ধ করেছে রাজ্য সরকার। শমীকবাবুর মন্তব্যে পালটা তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল।

রবিবার থেকে রাজ্যে শুরু হওয়ার কথা ছিল দুয়ারে সরকার শিবির। কিন্তু শনিবার রাজ্য সরকারের তরফে শিবির বন্ধের সিদ্ধান্তের কথা জানানো হয়। রবিবার বিকেলে করোনা বিধিনিষেধ নতুন করে জারি করে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানান, ১ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে দুয়ারে সরকারের শিবির।

তার আগেই সাংবাদিক বৈঠকে শমীকবাবু বলেন, ‘মেলা চলছে, খেলা চলছে, ২৫ ডিসেম্বর, ৩১ ডিসেম্বর চলছে, গঙ্গাসাগরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক চলছে। অথচ শুধু বন্ধ হয়ে গেল দুয়ারে সরকার প্রকল্প। তার কারণ হল, দুয়ারে সরকার প্রকল্পকে বাস্তবায়িত করতে ব্যার্থ হচ্ছে বর্তমান সরকার। দুয়ারে সরকার বাস্তবোচিত নয়। এভাবে মানুষের সমস্যার সমাধান করা যায় না। পুরো বিষয়টিই প্রথম দিকে চলছিল প্লেয়িং টু দ্য গ্যালারি। এখন সরকার বলছে করোনা পরিস্থিতির জন্য তারা দুয়ারে সরকার প্রকল্প থেকে সরে আসছে।’

শমীকবাবুর দাবি, ‘কন্যাশ্রীর সুবিধা পাওয়া মেয়েদের নিয়ে বিপুল জনসমাগমের পরিকল্পনা করেছিল রাজ্য সরকার। সরকারের প্রত্যেকটা ঘোষণায় শুধুমাত্র প্রচারসর্বস্ব দিক ও একটা জনসমাগম করার চেষ্টা আজ তৃতীয় ঢেউয়ের জন্য দায়ী।’ তাঁর দাবি, করোনা মোকাবিলায় নয়, টাকা নেই বলে দুয়ারে সরকার কর্মসূচি বাতিল করেছে রাজ্য সরকার।

পালটা প্রতিক্রিয়ায় তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘বিজেপি কি জানে রাজ্যের আর্থিক অবস্থা কেমন? না জেনেই অসত্য মন্তব্য করছে তারা।’

 

বন্ধ করুন