বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লির নির্দেশে তিন আইপিএস-কে কোনও মতেই ছাড়া হবে না, সাফ জানিয়ে দিলেন সুব্রত
কেন্দ্রের নির্দেশে বাংলার তিন আইপিএস আধিকারিককে দায়িত্ব  থেকে অব্যাহতি দেওয়া হবে না, জানালেন সুব্রত মুখোপাধ্যায়।
কেন্দ্রের নির্দেশে বাংলার তিন আইপিএস আধিকারিককে দায়িত্ব  থেকে অব্যাহতি দেওয়া হবে না, জানালেন সুব্রত মুখোপাধ্যায়।

দিল্লির নির্দেশে তিন আইপিএস-কে কোনও মতেই ছাড়া হবে না, সাফ জানিয়ে দিলেন সুব্রত

  • রাজ্যের আপত্তি থাকা সত্ত্বেও পশ্চিমবঙ্গের তিন জন আইপিএস আধিকারিককে কেন্দ্রীয় সরকারের ডেপুটেশন অর্ডার পাঠানো হয়েছে। 

এর আগে টুইট করেছিলেন নেত্রী স্বয়ং। এবার রাজ্যের তিন আইপিএস আধিকারিককে না ছাড়ার কথা ঘোষণা করলেন বাংলার বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে সুব্রত সাফ জানিয়ে দেন, বাংলার তিন আইপিএস আধিকারিককে দায়িত্বে অব্যাহতি দেওয়ার উদ্দেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের চিঠি নিয়েও কথা বলেন সুব্রত। তাঁর কথায়, ‘রাজ্যের আপত্তি থাকা সত্ত্বেও পশ্চিমবঙ্গের তিন জন আইপিএস আধিকারিককে কেন্দ্রীয় সরকারের ডেপুটেশন অর্ডার পাঠানো হয়েছে। এর জেরে ক্ষমতার অপব্যবহার ও ১৯৫৪ সালের আইপিএস ক্যাডার বিধির অপপ্রয়োগ করেছে কেন্দ্র।’

উল্লেখ্য়, ডায়মন্ড হারবারে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলার জেরে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা তিন আইপিএস আধিকারিককে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পশ্চিমবঙ্গ সরকারকে পর পর দুটি চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। জবাবি চিঠিতে তিন আইপিএসকে ছাড়া হবে না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে নবান্ন।

তিনি বলেন, এই সিদ্ধান্তের জোরে পুলিশ আধিকারিকদের মনোবল ভেঙে দিতে চাইছে কেন্দ্র। নির্বাচনের আগে এই পদক্ষেপ যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো বিরোধী। এই সিদ্ধান্ত অসাংবিধানিক এবং একেবারেই গ্রহণযোগ্য নয়।

সুব্রত জানিয়েছেন, ‘রাজ্যের বিষয়ে কেন্দ্রের এই হস্তক্ষেপ আমরা বরদাস্ত করব না। পশ্চিমবঙ্গ বিস্তারবাদী ও অগণতান্ত্রিক শক্তির সামনে মাথা নত করবে না। সংবিধানকে কলুষিত করছে কেন্দ্র।’

তিনি আরও বলেন, ‘ওরা যদি রাষ্ট্রপতি শাসন জারি  করতে চায়, তাহলে করুক। যদি ওদের ক্ষমতা থাকে তো করে দেখাক।’

বন্ধ করুন