বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে মঙ্গলবার ছুটি ঘোষণা নবান্নের
প্রণব মুখোপাধ্যায়। ফাইল ছবি
প্রণব মুখোপাধ্যায়। ফাইল ছবি

প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে মঙ্গলবার ছুটি ঘোষণা নবান্নের

  • পরিবারের তরফে জানা গিয়েছে মঙ্গলবারই শেষকৃত্য হবে প্রণববাবুর। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে মঙ্গলবার সমস্ত সরকারি দফতর ও সরকার পোষিত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করল নবান্ন। সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, এছাড়া মঙ্গলবার ছাড়া কোনও দিন যদি প্রণববাবুর শেষকৃত্য হয় সেদিনও ছুটি ঘোষণা করবে রাজ্য সরকার। 

সোমবার বিকেলে দিল্লির আরআর সেনা হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন তিনি। অস্ত্রোপচারের আগে তাঁর করোনা সংক্রমণ ধরা পড়েছিল। অস্ত্রোপচারের পর থেকেই কোমায় ছিলেন প্রণববাবু। সোমবার ৮৪ বছর বয়সে মৃত্যু হয় তাঁর। 

পরিবারের তরফে জানা গিয়েছে মঙ্গলবারই শেষকৃত্য হবে প্রণববাবুর। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এদিন আলাপনবাবু জানান, প্রণবাবুর মৃত্যুতে আগামিকাল ছুটি থাকবে সমস্ত সরকারি দফতর ও সরকার পোষিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি। মঙ্গলবার কোনও কারণে তাঁর শেষকৃত্য না হলে যে দিন শেষকৃত্য হবে সেদিনও ছুটি ঘোষণা করবে পশ্চিমবঙ্গ সরকার। 

মঙ্গলবার পুলিশ দিবসের অনুষ্ঠানও পিছিয়ে দেওয়া হয়েছে। আলাপনবাবু জানিয়েছেন, আগামী ৮ সেপ্টেম্বর রাষ্ট্রীয় শোক শেষ হলে উজ্জাপন করা হবে দিনটি।

 

বন্ধ করুন