বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইংরাজি নববর্ষের শুভেচ্ছাপত্রেও রাজ্য সরকারকে সমালোচনা ধনখড়ের
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি (PTI)
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি (PTI)

ইংরাজি নববর্ষের শুভেচ্ছাপত্রেও রাজ্য সরকারকে সমালোচনা ধনখড়ের

  • শুভেচ্ছাপত্রে রাজ্যপাল লিখেছেন, ২০২০ সালে আমরা খুব দরকারি কতগুলো পাঠ পেয়েছি। মানবিক সহযোগিতার গুরুত্ব বুঝেছি আমরা। মহামারির জেরে আমরা অনেক ধৈর্য্যশীল হতে শিখেছি। শিখেছি বিপদের মুহূর্ত কী করে মোকাবিলা করতে হয়।

ইংরাজি নতুন বছরের শুভেচ্ছাপত্রেও রাজ্য সরকারকে সমালোচনায় বিদ্ধ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। কারও নাম না করেই বছরভর সরকারের নানা ব্যর্থতা চিহ্নিত করলেন তিনি। সতর্ক করলেন বিভেদকামী প্রচার থেকে রাজ্যবাসীকে সতর্ক থাকতে বললেন তিনি। 

এদিন ইংরাজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে টুইটারে রাজ্যপাল লিখেছেন, ‘২০২০ সালে ১০ দিন ধরে কলকাতা দেখেছে কী ভাবে প্রশাসনিক অসাড়তায় নাগরিক পরিষেবা ভেঙে পড়েছে।’

শুভেচ্ছাপত্রে রাজ্যপাল লিখেছেন, ২০২০ সালে আমরা খুব দরকারি কতগুলো পাঠ পেয়েছি। মানবিক সহযোগিতার গুরুত্ব বুঝেছি আমরা। মহামারির জেরে আমরা অনেক ধৈর্য্যশীল হতে শিখেছি। শিখেছি বিপদের মুহূর্ত কী করে মোকাবিলা করতে হয়।

রবীন্দ্রনাথের উক্তি উল্লেখ করে রাজ্যপাল লিখেছেন, ‘চিত্ত যেথা ভয়শূন্য উচ্চ যেথা শির...’ সঙ্গে বহিরাগত তত্ত্ব খণ্ডন করে সংবিধানে উল্লেখ করা ‘উই দ্য পিপল’-এর কথা মনে করিয়েছেন তিনি। মনে করিয়েছে আসন্ন বিধানসভা নির্বাচন অবাধ করা যে বড় চ্যালেঞ্জ, তাও। 

 

বন্ধ করুন