বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাদের ভূমিকা কী? প্রশ্ন তুলে সরব ধনখড়
Kolkata: West Bengal Governor Jagdeep Dhankhar addresses media at Raj Bhavan in Kolkata, Monday, Sept. 28, 2020. (PTI Photo)(PTI28-09-2020_000181B) (PTI)
Kolkata: West Bengal Governor Jagdeep Dhankhar addresses media at Raj Bhavan in Kolkata, Monday, Sept. 28, 2020. (PTI Photo)(PTI28-09-2020_000181B) (PTI)

রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাদের ভূমিকা কী? প্রশ্ন তুলে সরব ধনখড়

  • বলে রাখি, গত মাসে মুর্শিদাবাদের একাধিক জায়গা থেকে গ্রেফতার হয় ৬ আল কায়দা জঙ্গি। BSF এর সাহায্যে তাদের গ্রেফতার করেন NIA-র গোয়েন্দারা।

রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ফের রাজ্য প্রশাসনের বিরুদ্ধে সরব হলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্য আল-কায়দার মুক্তাঞ্চল হয়ে উঠেছে বলে দাবি করে তিনি রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ ও অভ্যন্তরীণ নিরাপত্তা উপদেষ্টা রিনা মিত্রের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। 

রাজ্যপাল টুইটে লিখেছেন, পশ্চিমবঙ্গে অভ্যন্তরীণ নিরাপত্তার অবস্থা উদ্বেগজনক। আল কায়দার মুক্তাঞ্চল হয়ে উঠেছে রাজ্য। সঙ্গে অবাধে চলছে বোমা তৈরি। রাজ্য সরকার সুরজিৎ করপুরকায়স্থকে রাজ্য নিরাপত্তা উপদেষ্টা ও রিনা মিত্রকে অভ্যন্তরীণ নিরাপত্তার প্রধান উপদেষ্টা হিসাবে নিয়োগ করেছিল। কিন্তু তারা কী কাজ করছেন তা নিয়ে কোনও স্বচ্ছতা নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। কেন রাজ্যপালকে তাঁদের ভূমিকা সম্পর্কে জানাতে রাজ্য সরকার এত দেরি করছে। কেন আইন শৃঙ্খলা ব্যবস্থাকে ফাঁসিতে ঝোলানোর ব্যবস্থা হচ্ছে।

বলে রাখি, গত মাসে মুর্শিদাবাদের একাধিক জায়গা থেকে গ্রেফতার হয় ৬ আল কায়দা জঙ্গি। BSF এর সাহায্যে তাদের গ্রেফতার করেন NIA-র গোয়েন্দারা। তদম্তকারীদের দাবি, পশ্চিমবঙ্গ-সহ সারা দেশে বড়সড় নাশকতার পরিকল্পনা করছিল এই জঙ্গিরা। একই সঙ্গে প্রশ্ন উঠতে শুরু করে, রাজ্যে আল কায়দা জঙ্গি গতিবিধি সম্পর্কে কেন কোনও তথ্য ছিল না পশ্চিমবঙ্গ পুলিশের গোয়েন্দাদের কাছে?

 

বন্ধ করুন