ফাইল ছবি
ফাইল ছবি

সংবিধানের নির্দেশ মেনে কেন্দ্রের সঙ্গে সহযোগিতা করুন, মমতাকে আহ্বান ধনখড়ের

  • এদিন রাজ্যপাল লিখেছেন, সংবিধানের লিখিত অনুসরণেই আমাদের গণতন্ত্রের সাফল্যের বীজ নিহিত।

করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাতের মধ্যেই ফের একবার রাজ্যকে সহযোগিতার অনুরোধ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বুধবার এক টুইটে রাজ্য সরকারকে কেন্দ্রের সঙ্গে সহযোগিতার অনুরোধ জানান তিনি।

এদিন রাজ্যপাল লিখেছেন, সংবিধানের লিখিত অনুসরণেই আমাদের গণতন্ত্রের সাফল্যের বীজ নিহিত। সংবিধান কেন্দ্র ও রাজ্যকে সহযোগিতার ভিত্তিত গঠনমূলক ভূমিকা পালনের নির্দেশ দেয়। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করব, তিনি যেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সহযোগিতা করেন।



বলে রাখি, করোনা পরিস্থিতির মধ্যেই সোমবার থেকে শুরু হয়েছে কেন্দ্র ও রাজ্যের তুমুল সংঘাত। সোমবার পশ্চিমবঙ্গে ২টি কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠিয়েছেন মোদী সরকার। তার পর থেকেই দুপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, রাজ্যের সঙ্গে পরামর্শ না করে পাঠানো হয়েছে প্রতিনিধিদল। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লেখেন তিনি। পালটা কেন্দ্রের দাবি, আইন ও সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুসারে এই দল পাঠানোর অধিকার রয়েছে কেন্দ্রীয় সরকারের।

মঙ্গলবারও দিনভর এই নিয়ে টানাপোড়েন চলে। বিকেলে যদিও বিবাদ মেটার রুপোলি রেখা দেখা যায়। কেন্দ্রের কড়া চিঠি পৌঁছয় নবান্নে। এর পর কেন্দ্রীয় প্রতিনিধিদলকে সহযোগিতা করতে রাজি হয় রাজ্য। কলকাতা শহর পরিদর্শনে বেরোন প্রতিনিধিদলের সদস্যরা।



বন্ধ করুন