বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইয়াস মোকাবিলায় প্রস্তুতি খতিয়ে দেখতে নবান্নের কন্ট্রোল রুমে রাজ্যপাল ধনখড়
মঙ্গলবার সন্ধ্যায় নবান্নে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী।
মঙ্গলবার সন্ধ্যায় নবান্নে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী।

ইয়াস মোকাবিলায় প্রস্তুতি খতিয়ে দেখতে নবান্নের কন্ট্রোল রুমে রাজ্যপাল ধনখড়

  • এই প্রথম রাজ্যের প্রশাসনিক সদর দফতরে দুর্যোগ মোকাবিলার আয়োজন খতিয়ে দেখতে গেলেন কোনও রাজ্যপাল।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় প্রশাসনিক প্রস্তুতি দেখতে নবান্নে পৌঁছলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার সন্ধে ৬টা নাগাদ নবান্নে পৌঁছন তিনি। তাঁকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর নবান্নের কন্ট্রোলরুমে রাজ্যপালকে নিয়ে যান মুখ্যমন্ত্রী। সেখানে দুজন পাশাপাশি বসে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। 

এদিন নবান্নে যাওয়ার আগে টুইটারে রাজ্যপাল লেখেন, ‘ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলার প্রস্তুতি দেখতে নবান্নে যাচ্ছি। মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে।’ এর পর নবান্নে পৌঁছন তিনি। ঘূর্ণিঝড় মোকাবিলায় নবান্নে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা খতিয়ে দেখছেন তিনি। 

এই প্রথম রাজ্যের প্রশাসনিক সদর দফতরে দুর্যোগ মোকাবিলার আয়োজন খতিয়ে দেখতে গেলেন কোনও রাজ্যপাল। এর আগে নবান্নের উদ্বোধনের সময় রাজ্যপাল এনকে নারায়ণন আমন্ত্রিত ছিলেন। সেই আমন্ত্রণ রক্ষা করতে নবান্নে যান তিনি। 

মঙ্গলবার সন্ধ্যায় নবান্নের ৩ তলায় বিপর্যয় মোকাবিলা দফতরের কন্ট্রোলরুমে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও। ভোট পরবর্তী হিংসা নিয়ে দুজনের দ্বৈরথের পর এই সাক্ষাতের পর পরিস্থিতি শান্ত হয় কি না, সেটাই দেখার। 

 

বন্ধ করুন