HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোন সাংসদ ও বিধায়কদের বিরুদ্ধে মামলা তুলে নিয়েছে রাজ্য? জানাতে চাইলেন রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনখড়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কোন সাংসদ ও বিধায়কদের বিরুদ্ধে মামলা তুলে নিয়েছে রাজ্য? জানাতে চাইলেন রাজ্যপাল

  • এদিন রাজভবন থেকে এক টুইটে জানানো হয়েছে, গত ১ মে ২০২১ সালের পর থেকে রাজ্যের কোন কোন সাংসদ ও বিধায়কের ওপর থেকে রাজ্য সরকার ফৌজদারি মামলা প্রত্যাহার করেছে তার তালিকা মুখ্যসচিবকে ১১ জুলাইয়ের মধ্যে জমা দিতে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

রাজ্যের বিধায়ক ও সাংসদদের বিরুদ্ধে কতগুলি ফৌজদারি মামলা প্রত্যাহার করেছে মমতা সরকার? মুখ্যসচিবের কাছে তথ্য তলব করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিহার এক টুইটে সেকথা জানিয়েছেন তিনি। যা নবকলেবরে রাজ্য – রাজ্যপাল সংঘাতের ইঙ্গিত বলে মনে করছেন অনেকে।

এদিন রাজভবন থেকে এক টুইটে জানানো হয়েছে, গত ১ মে ২০২১ সালের পর থেকে রাজ্যের কোন কোন সাংসদ ও বিধায়কের ওপর থেকে রাজ্য সরকার ফৌজদারি মামলা প্রত্যাহার করেছে তার তালিকা মুখ্যসচিবকে ১১ জুলাইয়ের মধ্যে জমা দিতে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

একই সঙ্গে টুইটে লেখা হয়েছে, বারবার রাজ্যপালকে নির্দিষ্ট সময়ের মধ্যে তথ্য দিতে ব্যর্থ হয়েছেন মুখ্যসচিব। যা অল ইন্ডিয়া সার্ভিস রুল বিরোধী। এই শৃঙ্খলাভঙ্গ উপেক্ষা করা যায় না। এজন্য মুখ্যসচিবকে সতর্ক করেছেন রাজ্যপাল। কেন তিনি তথ্য দিতে ব্যর্থ হচ্ছেন তা ১১ জুলাইয়ের মধ্যে জানাতে হবে মুখ্যসচিবকে।

রাজ্যে একাধিক জনপ্রতিনিধি বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলা তৃণমূলে যোগদানের পর তুলে নিয়েছে রাজ্য সরকার। তার মধ্যে সব থেকে উল্লেখযোগ্য মানস ভুঁইয়ার বিরুদ্ধে থাকা খুনের মামলা।