বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিকাকরণ কেন্দ্রগুলিতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা, পুলিশকে চিঠি স্বাস্থ্য দফতরের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

টিকাকরণ কেন্দ্রগুলিতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা, পুলিশকে চিঠি স্বাস্থ্য দফতরের

  • চিঠিতে স্বাস্থ্যসচিব লিখেছেন, করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে টিকাকরণের প্রবণতাও বেড়েছে। যার ফলে রোজ টিকাকরণ কেন্দ্রগুলিতে মানুষের ভিড় বাড়ছে।

রাজ্যের টিকাকরণ কেন্দ্রগুলিতে আইন-শৃঙ্খলা অটুট রাখতে পুলিশের সাহায্য চাইল স্বাস্থ্য দফতর। বৃহস্পতিবার এই মর্মে রাজ্য পুলিশের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি লিখেছেন স্বাস্থ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। 

চিঠিতে স্বাস্থ্যসচিব লিখেছেন, করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে টিকাকরণের প্রবণতাও বেড়েছে। যার ফলে রোজ টিকাকরণ কেন্দ্রগুলিতে মানুষের ভিড় বাড়ছে। কিন্তু টিকার যোগান পর্যাপ্ত নয়। এর ফলে কিছু জায়গায় মানুষ ক্ষোভ জানাচ্ছেন। যার ফলে টিকাকরণের শান্তিপূর্ণ পরিবেশ ব্যহত হচ্ছে। টিকাকরণ কেন্দ্রগুলিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আপনার সহায়তা প্রয়োজন। 

মার্চে করোনা সংক্রমণ বৃদ্ধির পর থেকেই টিকাকরণের প্রতি মানুষের ঝোঁক বেড়েছে। যার ফলে রোজ টিকাকরণ কেন্দ্রগুলিতে লাইন দিচ্ছেন শয়ে শয়ে মানুষ। যার ফলে টান পড়েছে টিকায়। অনেকে অনলাইনে রেজিস্ট্রেশন করিয়েও টিকা মেলেনি বলে অভিযোগ করে বিক্ষোভ দেখিয়েছেন। তার ওপরে আগামী ১ মে থেকে ১৮ বছরের ওপরে সবাইকে টিকা নেওয়ার অনুমতি দিয়েছে সরকার। ফলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠার আশঙ্কা রয়েছে। ফলে আইন-শৃঙ্খলা রক্ষা একটা বড় চ্যালেঞ্জ বলে মনে করছে স্বাস্থ্য দফতর।  

 

বন্ধ করুন