বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিকার ২টি ডোজ নেওয়ার পর পরতেন না মাস্ক, রাজ্যে করোনায় মৃত্যু স্বাস্থ্যকর্তার
প্রয়াত চিকিৎসক সত্যনারায়ণ চৌধুরী।
প্রয়াত চিকিৎসক সত্যনারায়ণ চৌধুরী।

টিকার ২টি ডোজ নেওয়ার পর পরতেন না মাস্ক, রাজ্যে করোনায় মৃত্যু স্বাস্থ্যকর্তার

  • মৃদু উপসর্গ থাকায় কয়েকদিন বাড়িতে নিভৃতবাসে ছিলেন তিনি। কিন্তু হঠাৎই উপসর্গ বৃদ্ধি পায় তাঁর। বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। কিন্তু পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে যেতে থাকে।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল রাজ্যের এক স্বাস্থ্য আধিকারিকের। প্রয়াত সত্যনারায়ণ চৌধুরী পুরুল্যা জেলার উপমুখ্য স্বাস্থ্য আধিকারিক ছিলেন। রবিবার কলকাতা মেডিক্যাল কলেজে তাঁর মৃত্যু হয়। সম্প্রতি পদোন্নতি হয়েছিল তাঁর। নতুন পদে বসার আগেই প্রয়াণ হল জনপ্রিয় এই চিকিৎসকের।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, সম্প্রতি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অফ হেলথ সার্ভিস পদে পদোন্নতি হয়েছিল সত্যনারায়ণবাবুর। নতুন পদে বসার আগেই করোনা কেড়ে নিল তাঁকে। ১৭ ডিসেম্বর পুরুল্যায় থাকাকালীনই অসুস্থতা বোধ করেন ডাক্তারবাবু। পরদিন কলকাতার বাড়িতে ফিরে আসেন তিনি। পরীক্ষা করলে জানা যায় তিনি করোনা আক্রান্ত।

মৃদু উপসর্গ থাকায় কয়েকদিন বাড়িতে নিভৃতবাসে ছিলেন তিনি। কিন্তু হঠাৎই উপসর্গ বৃদ্ধি পায় তাঁর। বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। কিন্তু পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে যেতে থাকে। এর পর স্বাস্থ্য দফতরের উদ্যোগে তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজের করোনা বিভাগে ভর্তি করা হয়। সেখানেই রবিবার মৃত্যু হয় জনপ্রিয় এই চিকিৎসকের।

সহকর্মীরা জানিয়েছেন, করোনার টিকার প্রতি অগাধ আস্থা ছিল সত্যনারায়ণবাবু। টিকার ২টি ডোজ নেওয়া থাকলে আর যাই হোক মৃত্যু সম্ভব নয় বলে মনে করতেন তিনি। তাই বারবার অনুরোধ সত্বেও মাস্ক ব্যবহারে তাঁর চরম অনীহা ছিল।

 

বন্ধ করুন