প্রতীকি ছবি
প্রতীকি ছবি

উচ্চ মাধ্যমিকের সিট কোথায় পড়েছে, বিভ্রান্তি কাটাতে শেষ মুহূর্তে দেখে নিন

পরীক্ষাকেন্দ্রে যাওয়ার আগে অনলাইনে পরীক্ষাকেন্দ্রের নাম জেনে নিতে বলেছেন সংসদের চেয়ারপার্সন মহুয়া দাস

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। ২০০০-এর বেশি কেন্দ্রে চলবে পরীক্ষা। প্রতিবারের মতো এবারও ছাত্র ও ছাত্রীদের জন্য আলাকা পরীক্ষাকেন্দ্রের ব্যবস্থা করেছে সংসদ। ইতিমধ্যে সমস্ত স্কুলে তাদের পরীক্ষাকেন্দ্রের নাম ও ঠিকানা চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। কিন্তু তার পরেও শেষ মুহূর্তে যাবতীয় বিভ্রান্তি কাটাতে ছাত্রছাত্রীদের সংসদের ওয়েবসাইটে পরীক্ষাকেন্দ্রের নাম যাচাই করে নিতে বলেছেন WBCHSE-র চেয়ারপার্সন মহুয়া দাস।

বুধবার সংসদের সদর দফতরে এক সাংবাদিক বৈঠকে মহুয়া দাস বলেন, ‘আমরা সমস্ত স্কুলকে তাদের পরীক্ষাকেন্দ্রের নাম চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি। কিন্তু শেষ মুহূর্তে বিভ্রান্তি কাটাতে সবাইকে পরীক্ষাকেন্দ্রের নাম আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে বলব।’

উচ্চ মাধ্যমিকের পরীক্ষাকেন্দ্রের ঠিকানা জানতে আপনাকে যেতে হবে এই লিংকে। সেখানে বর্ণক্রম অনুসারে জেলার নাম ও স্কুলের নাম দেওয়া রয়েছে। পাশে দেওয়া রয়েছে যে স্কুলে সিট পড়েছে তার নাম।

এবছর উচ্চ মাধ্যমিকে পরীক্ষাকেন্দ্রের ভিতর মোবাইল ফোন রুখতে একাধিক পদক্ষেপ করেছে সংসদ। জানিয়ে দেওয়া হয়েছে, পরীক্ষাকেন্দ্রের ভিতরে মোবাইল ফোন রয়েছে বলে অনুমান করা গেলে বিলি করা যাবে না প্রশ্নপত্র। দরকারে মোবাইল ফোন চিহ্নিত করতে ব্যবহার করা যেতে পারে মেটাল ডিটেক্টর।



বন্ধ করুন