বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করল রাজ্য
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতা বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করল রাজ্য

এছাড়া দেশের ভিতরের উড়ানের যাত্রীদের ১০ শতাংশের RT-PCR পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। বাকি ৯০ শতাংশের RAT পরীক্ষা হবে।

বিলেত থেকে আসা যে কোনও বিমানের কলকাতায় অবতরণ নিষিদ্ধ করতে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককে আবেদন জানাল রাজ্য সরকার। সঙ্গে ৩ জানুয়ারি থেকে বিদেশ থেকে আসা সমস্ত বিমানযাত্রীকে বিমানবন্দরে RT-PCR পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। নিজের খরচে এই পরীক্ষা করতে হবে যাত্রীকে।

বিশ্বজুড়ে ফের ছড়িয়ে পড়েছে করোনা। আর সংক্রমণের হার সব থেকে বেশি বিলেতে। সেখানে ফের নতুন রেকর্ড করেছে করোনা সংক্রমণ। রাজ্যেও বিলেতফেরত একাধিক করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জেরেই বিলেত থেকে আসা বিমান কলকাতায় অবতরণ নিষিদ্ধ করার আবেদন জানাল রাজ্য সরকার। এছাড়া আফ্রিকার ১২টি দেশ থেকে কলকাতায় বিমান অবতরণ নিষিদ্ধ করতে আবেদন জানিয়েছে রাজ্য।

এছাড়া দেশের ভিতরের উড়ানের যাত্রীদের ১০ শতাংশের RT-PCR পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। বাকি ৯০ শতাংশের RAT পরীক্ষা হবে। RAT পরীক্ষায় কারও সংক্রমণ ধরা পড়লে তার RT-PCR পরীক্ষা করানো হবে।

বিদেশ থেকে করোনা সংক্রমিত হয়ে বহু মানুষ দেশে ফেরায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আন্তর্জাতিক উড়ান বন্ধ করতে কেন্দ্রকে বিবেচনা করার আবেদন জানিয়েছেন তিনি।

 

বন্ধ করুন