বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রবীন্দ্রনাথেরও ছাড় নেই, পশ্চিমবঙ্গে দ্বিতীয় তালিবানি শাসন চলছে: দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

রবীন্দ্রনাথেরও ছাড় নেই, পশ্চিমবঙ্গে দ্বিতীয় তালিবানি শাসন চলছে: দিলীপ ঘোষ

  • বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রসঙ্গে ফিরে গিয়ে দিলীপবাবু বলেন, ‘আজ মানুষের কাছে স্পষ্ট হয়ে গেল বিদ্যাসাগরের মূর্তি কারা ভেঙেছিল। যারা বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছিল তারাই বিশ্বভারতীর পাঁচিল ভেঙেছে।

বিশ্বভারতীতে ভাঙচুরের ঘটনায় বুধবার ফের একবার রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে একহাত নিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করতে করতে রবীন্দ্রনাথকেও ছাড়ছে না তৃণমূল কংগ্রেস সরকার। পশ্চিমবঙ্গে কার্যত দ্বিতীয় তালিবানি শাসন চলছে।’

এদিন দিলীপবাবু বলেন, যেখানে রবীন্দ্রনাথের ঐতিহ্য সুরক্ষিত নয়, সেখানে বাংলা আর বাঙালি কতটা সুরক্ষিত সহজেই বোঝা যায়। দিলীপ ঘোষের দাবি, সোমবারের ভাঙচুর পূর্বপরিকল্পিত। বাইরে থেকে লোক এনে বিধায়কের নেতৃত্বে ভাঙচুর হয়েছে। জমি মাফিয়া আর পুলিশ হাত মিলিয়ে এই তাণ্ডব চালিয়েছে।

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রসঙ্গে ফিরে গিয়ে দিলীপবাবু বলেন, ‘আজ মানুষের কাছে স্পষ্ট হয়ে গেল বিদ্যাসাগরের মূর্তি কারা ভেঙেছিল। যারা বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছিল তারাই বিশ্বভারতীর পাঁচিল ভেঙেছে। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার মিথ্যা অপবাদ বিজেপিকে দেওয়া হয়েছিল।’

এদিন প্রশাসেনর ডাকা বৈঠক বয়কট করার বিশ্বভারতীর সিদ্ধান্তকে সমর্থন করেছেন দিলীপ ঘোষ। বলেন, যেখানে বিশ্বভারতী সুরক্ষিত নয়, সেই প্রশাসনের সঙ্গে বৈঠকে গিয়ে কী হবে?

 

বন্ধ করুন