বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উৎসবের মেজাজে বঙ্গবাসী, কলকাতায় কি তাপমাত্রা কমবে?‌ বড় খবর দিল আবহাওয়া দফতর
মরশুমের সুখ আলিপুর চিড়িয়াখানায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
মরশুমের সুখ আলিপুর চিড়িয়াখানায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

উৎসবের মেজাজে বঙ্গবাসী, কলকাতায় কি তাপমাত্রা কমবে?‌ বড় খবর দিল আবহাওয়া দফতর

  • বাতাসে শীতের সেই আমেজ গত ২ সপ্তাহ যাবৎ অনেকটাই কমেছে। উৎসবের মেজাজে আরও শীত খুঁজছে শহরবাসী। এবার তাঁদের জন্যই সুখবর দিল হাওয়া অফিস।

কলকাতা–সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় গত কয়েকদিন আগে বেশ ভাল ঠান্ডা পড়েছিল। ১৮–র কাছাকাছি পৌঁছে ছিল তাপমাত্রা। তবে তার থেকে আর কমেনি। কিন্তু বাতাসে শীতের সেই আমেজ গত ২ সপ্তাহ যাবৎ অনেকটাই কমেছে। উৎসবের মেজাজে আরও শীত খুঁজছে শহরবাসী। এবার তাঁদের জন্যই সুখবর দিল হাওয়া অফিস।

জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ‌আবারও নামবে পারদ। কিছু জেলায় তাপমাত্রা নামতে পারে ৪ ডিগ্রিরও নীচে। বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের আকাশ থাকবে মেঘলা। সঙ্গে হালকা বৃষ্টিপাতও হতে পারে। এমনই জানিয়েছে আবহাওয়া দফতর। আবার শুক্রবার দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুরে। আকাশ থাকবে মেঘলা। এর জেরে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তর–পশ্চিম ভারতে কিছু রাজ্যে তুষারপাত ও বৃষ্টিপাত— দুটোই হয়েছে। আবহবিদদের অনুমান, এর প্রভাবে বেশ কিছু রাজ্যের তাপমাত্রা কমবে। মধ্যপ্রদেশ, গুজরাট, বিহার, পশ্চিমবঙ্গ ও সিকিমে আগামী ৪–৫ দিনের মধ্যে প্রায় ৪ ডিগ্রি নামতে পারে তাপমাত্রা। কারণ, বুধ–বৃহস্পতিবার নাগাদ আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে আবহাওয়ার পরিমণ্ডলে। এর ফলে উত্তরি হাওয়ার দাপট অনেকটা বাড়বে। তার ওপর সপ্তাহের শেষে রাজ্যে বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন