বাড়ি > বাংলার মুখ > কলকাতা > NEET পরীক্ষার্থীদের কথা ভেবে ১২ সেপ্টেম্বর লকডাউন বাতিল পশ্চিমবঙ্গে, টুইট মমতার
বড় খবর

NEET পরীক্ষার্থীদের কথা ভেবে ১২ সেপ্টেম্বর লকডাউন বাতিল পশ্চিমবঙ্গে, টুইট মমতার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

  • বৃহস্পতিবার দুপুরে টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন যে NEET ‌পরীক্ষার্থীদের কথা ভেবে পূর্বঘোষিত ১২ সেপ্টেম্বরের (শনিবার) সার্বিক লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

আবারও পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৩ সেপ্টেম্বর, রবিবার NEET ‌অর্থাৎ সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা হয়েছে। কিন্তু তার আগের দু’‌দিন, অর্থাৎ ১১ (‌শুক্রবার)‌ ও ১২ (‌শনিবার)‌ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গে সার্বিক লকডাউনে কথা আগেই ঘোষণা করেছিল রাজ্য সরকার। স্বাভাবিকভাবেই পরীক্ষার আগে টানা দু’‌দিনের লকডাউনে কমবেশি সমস্যায় পড়বেন দূর–দূরান্তের পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকরা। এবার সেই সমস্যার সমাধান করে দিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন যে NEET ‌পরীক্ষার্থীদের কথা ভেবে পূর্বঘোষিত ১২ সেপ্টেম্বরের (শনিবার) সার্বিক লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তিনি টুইটে লিখেছেন, ‘সরকার আগেই ১১ ও ১২ সেপ্টেম্বরের লকডাউনের কথা ঘোষণা করেছিল। কিন্তু ১৩ তারিখ ‌NEET 2020 পরীক্ষা থাকায় ১২ তারিখ লকডাউনের বিধিনিষেধ তুলে দিতে বিভিন্ন ছাত্র সংগঠন থেকে আমাদের কাছে একাধিক অনুরোধ আসতে থাকে। লকডাউন থাকলে পরীক্ষা কেন্দ্রে যাতায়াতে বিভিন্ন অসুবিধার মুখে পড়তে হবে পরীক্ষার্থীদের, সেটাও জানানো হয়। এই পরিস্থিতিতে এবং পরীক্ষার্থীদের সুবিধার্থে ১২ সেপ্টেম্বর, শনিবারের লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং আগের ঘোষণা অনুযায়ী ১১ সেপ্টেম্বর, শুক্রবার রাজ্য জুড়ে লকডাউন বহাল থাকবে।

পাশাপাশি এদিন টুইটে আসন্ন পরীক্ষার ব্যাপারে ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, ১৩ তারিখ NEET‌–এর দিন কলকাতা মেট্রোর পরিষেবা পাওয়া যাবে। ওদিন সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত ৩৩ জোড়া ট্রেন চালানো হবে। জানানো হয়েছে, স্মার্টকার্ড ব্যবহার করে চড়া যাবে মেট্রোয়। না থাকলে স্টেশনে মিলবে কাগজের টিকিট। অ্যাডমিড কার্ড দেখানোর পরই অভিভাবকের সঙ্গে মেট্রোয় উঠতে পারবেন পরীক্ষার্থীরা।

বন্ধ করুন