বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটপ্রচারের মধ্যে পশ্চিমের একাধিক জেলায় শুরু তাপপ্রবাহ, মেদিনীপুরে ৪৩ পেরলো পারদ
প্রতীকি ছবি (HT_PRINT)
প্রতীকি ছবি (HT_PRINT)

ভোটপ্রচারের মধ্যে পশ্চিমের একাধিক জেলায় শুরু তাপপ্রবাহ, মেদিনীপুরে ৪৩ পেরলো পারদ

  • মঙ্গলবার রাজ্যে সব থেকে বেশি গরম ছিল মেদিনীপুরে। সেখানে পারদ ৪৩ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। যা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি বেশি।

ভোটবঙ্গে রাজনীতির উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উষ্ণতাও। পশ্চিমের জেলাগুলিতে পারদ আগেই ৪০ পার করেছিল। এবার তা ছুটল ৪৫-এর দিকে। যার ফলে পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছেন আবহাওয়াবিদরা। এমনকী ১ এপ্রিল মানুষকে সতর্কতা অবলম্বন করে ভোটদানের লাইনে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন তাঁরা। 

মঙ্গলবার রাজ্যে সব থেকে বেশি গরম ছিল মেদিনীপুরে। সেখানে পারদ ৪৩ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। যা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি বেশি। এর পর রয়েছে বাঁকুড়া। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস। পানাগড় ৪২.৬, আসানসোল ৪১.৮, হাওড়া ৪১.১ ও শ্রীনিকেতনে ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সর্বোচ্চ তাপমাত্রা। আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাস অনুসারে আগামী কয়েকদিনের পশ্চিমের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪৬ ডিগ্রি ছুঁতে পারে। আশঙ্কা বাড়িয়ে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, আপাতত পশ্চিমের জেলাগুলিতে কালবৈশাখি বা ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই। তাই দুপুরে খুব জরুরি কাজ না থাকলে রাস্তায় বেরোতে নিষেধ করছেন বিশেষজ্ঞরা। সঙ্গে পর্যাপ্ত তরল পান করার পরামর্শ দিচ্ছেন তাঁরা।

 

বন্ধ করুন