বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee Arrested: SSC দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়
গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

Partha Chatterjee Arrested: SSC দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

  • শনিবার সকাল ৯.৫০ মিনিট নাগাদ নাকতলার বাড়ি থেকে পার্থবাবুকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। তাঁকে বিধাননগরের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ২৬ ঘণ্টা জেরার পর রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শনিবার সকাল ৯.৫০ মিনিট নাগাদ নাকতলার বাড়ি থেকে পার্থবাবুকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। দুজনকেই বিধাননগরের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। পার্থবাবুর গ্রেফতারির বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর আইনজীবী।

শিক্ষক দুর্নীতি মামলায় শুক্রবার পার্থবাবুর বাড়িসহ ১৪ জায়গায় তল্লাশি চালান ইডির গোয়েন্দারা। এর মধ্যে পার্থবাবুর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় নামে এক অভিনেত্রীর বাড়ি থেকে নগদ ২১ কোটি টাকা ও ৬০ লক্ষ টাকা মূল্যের সোনা উদ্ধার হয়েছে। শুক্রবার থেকে পার্থবাবুকে তাঁর বাড়িতেই লাগাতার জেরা করছিলেন গোয়েন্দারা। শনিবার সকালে তাঁকে গ্রেফতারির তোড়জোড় শুরু করেন তাঁরা। পার্থবাবুর বাড়িতে আনা হয় ২ জন সাক্ষীকে। প্রাক্তন শিক্ষামন্ত্রীর পরনের যাবতীয় মূল্যবান সামগ্রী খুলে তাঁর পরিজনদের হাতে তুলে দেওয়া হয়। 
ইডি সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছিলেন না পার্থবাবু। এমনকী গ্রেফতারির নথিতেও সই করতে অস্বীকার করছিলেন তিনি। শেষপর্যন্ত গোয়েন্দাদের চাপে সই করতে বাধ্য হন তিনি। বেলা ঠিক ১০টায় পার্থবাবুকে বাড়ি থেকে বার করে ৬টি গাড়ির কনভয় করে পার্থবাবুকে নিয়ে সিজিও কমপ্লেক্সের দিকে রওনা দেন গোয়েন্দারা। ইডি সূত্রের খবর, গ্রেফতার করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও। আজই ২ জনকে আদালদতে পেশ করা হবে বলে ইডি সূত্রের খবর।

পার্থবাবুর আইনজীবী অনিন্দ্য রাউত জানিয়েছেন, পার্থবাবুকে গ্রেফতার করেছে ইডি। আজই তাঁকে আদালতে পেশ করা হবে। ওদিকে পার্থবাবুকে নিয়ে ইডির আধিকারিকরা নাকতলার বাড়ি থেকে রওনা হতেই নিরাপত্তা বাড়ানো হয়েছে সিজিও কমপ্লেক্সের। মোতায়েন হয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। 

 

 

বন্ধ করুন