বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২০২১-এ হবে পুরভোট, জানালেন ফিরহাদ
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

২০২১-এ হবে পুরভোট, জানালেন ফিরহাদ

  • বিহার বিধানসভা নির্বাচনের পর ফের রাজ্যে পুরভোট করানোর দাবি উঠতে থাকে। ডিসেম্বরে গুঞ্জন ছড়ায় ফেব্রুয়ারিতে হতে পারে নির্বাচন

২০২১-এ রাজ্যের পুরসভা ও পুরনিগমগুলির নির্বাচন করানো হবে। মঙ্গলবার হাওড়ার পদ্মপুকুরে এক জলপ্রকল্পের উদ্বোধন করে একথা জানালেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। সঙ্গে হারের ভয়ে পুরভোট না করানোর যে অভিযোগ তৃণমূল সরকারের বিরুদ্ধে উঠেছে তাও নস্যাৎ করেন তিনি। 

এদিন ফিরহাদ বলেন, ‘পুরসভা নির্বাচন করানোর জন্য আমরা তৈরি। করোনার জন্য নির্বাচন করানো যায়নি। কলকাতা – হাওড়া-সহ যে সব জায়গায় নির্বাচন বাকি রয়েছে সেখানে ২০২১ সালে ভোট হবে।’

বলে রাখি, করোনা মহামারির কারণে গত এপ্রিলে স্থগিত হয়ে যায় পুরসভা নির্বাচন। এর পর রাজ্যের ১০০-র বেশি পুরসভা ও পুরনিগমের পুর বোর্ডের মেয়াদ ফুরায়। এর পর প্রায় সমস্ত জায়গায় বিদায়ী বোর্ডের প্রধানকে প্রশাসক নিয়োগ করে সরকার। কলকাতা পুরসভার প্রশাসক হন ফিরহাদ হাকিম। 

কিন্তু বিহার বিধানসভা নির্বাচনের পর ফের রাজ্যে পুরভোট করানোর দাবি উঠতে থাকে। ডিসেম্বরে গুঞ্জন ছড়ায় ফেব্রুয়ারিতে হতে পারে নির্বাচন। কিন্তু এখনো এব্যাপারে কোনও সিদ্ধান্ত জানায়নি রাজ্য সরকার বা রাজ্য নির্বাচন কমিশন। এরই মধ্যে ২০২১-এ পুরভোট হবে বলে জানালেও তা বিধানসভা নির্বাচনের আগে না পরে তা জানাননি মন্ত্রী। 

সঙ্গে হারের ভয়ে ভোট না করানোর যে অভিযোগ উঠেছে তাকেও সমালোচনা ফিরহাদ। তিনি বলেন, ২০১৬ ও ২০১৯ সালে হাওড়ায় তৃণমূলের ফল থেকেই স্পষ্ট আমরা এগিয়ে। ফলে ভয় পাওয়ার কোনও কারণ দেখি না। 

 

বন্ধ করুন