বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গ পুলিশে নেওয়া হবে ২৪ হাজার কন্সটেবল, ঘোষণা হল নবান্ন থেকে
মঙ্গলবার নবান্নে পুলিশ দিবস উজ্জাপন অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)
মঙ্গলবার নবান্নে পুলিশ দিবস উজ্জাপন অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

পশ্চিমবঙ্গ পুলিশে নেওয়া হবে ২৪ হাজার কন্সটেবল, ঘোষণা হল নবান্ন থেকে

  • একই সঙ্গে স্বরাষ্ট্রসচিব জানান গত ৯ বছরে পশ্চিমবঙ্গে ১,৭৬,০০০-এর বেশি পুলিশকর্মী নিয়োগ হয়েছে। আগামী ৩ বছরে রাজ্যে ২৪,০০০ কন্সটেবল নিয়োগ করা হবে।

আগামী দিনে পশ্চিমবঙ্গ পুলিশে ব্যাপক নিয়োগের কথা ঘোষণা হল নবান্ন থেকে। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে এই ঘোষণা করেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। জানান, আগামী ৩ বছরে পশ্চিমবঙ্গে ২৪,০০০ কন্সটেবল ও ২,৪০০ সাব ইন্সপেক্টর নিয়োগ করবে রাজ্য সরকার।

মঙ্গলবার নবান্নে পুলিশ দিবস উজ্জাপন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও হাজির ছিলেন স্বরাষ্ট্রসচিব, মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার প্রমুখ। সেখানেই পুলিশের জন্য একাধিক নতুন ঘোষণা করেন স্বরাষ্ট্রসচিব। 

এদিন করোনা আক্রান্ত হয়ে মৃত ১৬ জন পুলিশকর্মীর পরিবারের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেন পুলিশ আধিকারিকরা। এছাড়া রাজ্যের ৩টি থানা ভেঙে নতুন থানার ঘোষণা করেন তিনি। 

এর মধ্যে রয়েছে মহেশতলা থানা ভেঙে কালীতলা থানা, খড়দা থানা ভেঙে রহড়া থানা ও জলঙ্গী থানা ভেঙে সাগরপাড়া থানা। এছাড়া বেশ কয়েকটি থানার নতুন ভবন, পুলিশ ব্যারাক ও পুলিশ ক্যান্টিনের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একই সঙ্গে স্বরাষ্ট্রসচিব জানান গত ৯ বছরে পশ্চিমবঙ্গে ১,৭৬,০০০-এর বেশি পুলিশকর্মী নিয়োগ হয়েছে। আগামী ৩ বছরে রাজ্যে ২৪,০০০ কন্সটেবল নিয়োগ করা হবে। এছাড়া নিয়োগ হবে ২,৪০০ সাব ইন্সপেক্টর।

 

বন্ধ করুন