বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌বিনামূল্যে যথা সময়ে’‌ টিকা পাবে বাংলার পুলিশ, মুখ্যমন্ত্রীর নামে গেল বার্তা
পুলিশ আধিকারিকদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
পুলিশ আধিকারিকদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

‘‌বিনামূল্যে যথা সময়ে’‌ টিকা পাবে বাংলার পুলিশ, মুখ্যমন্ত্রীর নামে গেল বার্তা

  • কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আগামী ১৬ জানুয়ারি (শনিবার) থেকে ভারতে করোনা টিকা প্রদান করা হবে। একইসঙ্গে রাজ্যেও শুরু হবে টিকাকরণ। সর্বপ্রথম টিকা পাবেন প্রায় তিন কোটি স্বাস্থ্যকর্মী–সহ প্রথমসারির করোনাযোদ্ধারা।

‘‌পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সম্পূর্ণ বিনামূল্যে আপনার কাছে COVID-19 ‌এর vaccine ‌যথা সময়ে পৌঁছে দেওয়া হবে।’— কিছুদিন আগেই মোবাইলে এই মেসেজ পেয়েছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে সাফাইকর্মীদের মতো কোভিডযোদ্ধারা। জানানো হয় প্রথম দফায় বিনামূল্যে করোনা ভ্যাকসিন পাবেন রাজ্যে প্রাইভেট প্র‌্যাকটিস করা ডাক্তাররাও। আর এবার বিনামূল্যে টিকা দেওয়ার সরকারি বার্তা পেলেন পশ্চিমবঙ্গের পুলিশকর্মীরাও।

খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে এই বার্তা পাঠানো হচ্ছে পুলিশকর্মীদের মোবাইলে। তাতে লেখা, ‘‌COVID-19 এর মোকাবিলা‌য় একজন কোভিড যোদ্ধা হিসেবে আপনি যেভাবে সবসময় মানুষের পাশে থেকে তাদের সেবা করেছেন, তাকে সম্মান জানাচ্ছি। আপনি ও আপনার পরিবার সবসময় ভাল থাকুন, সুস্থ থাকুন।’‌

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আগামী ১৬ জানুয়ারি (শনিবার) থেকে ভারতে করোনা টিকা প্রদান করা হবে। একইসঙ্গে রাজ্যেও শুরু হবে টিকাকরণ। সর্বপ্রথম টিকা পাবেন প্রায় তিন কোটি স্বাস্থ্যকর্মী–সহ প্রথমসারির করোনাযোদ্ধারা। রাজ্যে যাঁদের মধ্যে রয়েছেন পুলিশকর্মীরাও। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে দু’বার ভ্যাকসিনের ড্রাই রান হয়েছে। যাতে টিকাকরণের সময় কোনও জটিলতা তৈরি না হয়।

উল্লেখ্য, এরই মধ্যে মারণ ভাইরাসের বলি হয়েছেন কলকাতা পুলিশের প্রায় ২০ জন আধিকারিক। তাঁদের মধ্যে রয়েছেন ওসি র‌্যাঙ্কের অফিসাররাও। লকডাউনের শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতা পুলিশের প্রায় সাড়ে ৩ হাজার কর্মী। এমনকী কোভিড সংক্রমণ থেকে বাঁচতে পারেননি রাজ্য পুলিশের নিরাপত্তা অধিকর্তা (ডিরেক্টর সিকিউরিটিজ) বিবেক সহায়, কলকাতার নগরপাল অনুজ শর্মাও।

বন্ধ করুন