বাড়ি > বাংলার মুখ > কলকাতা > গুলি চালালে দায় কে নেবে? নাম না করে দিলীপকে পালটা মমতার
শনিবার CAA বিরোধী ধরনামঞ্চে মমতা (PTI)
শনিবার CAA বিরোধী ধরনামঞ্চে মমতা (PTI)

গুলি চালালে দায় কে নেবে? নাম না করে দিলীপকে পালটা মমতার

  • এদিন মমতা বলেন, ‘মুখে নাম নিতে লজ্জা করে। বলছে আন্দোলনকারীদের ওপর গুলি চালালো না কে? আপনারা তো এটাই চান।

দিল্লিতে বিরোধী দলগুলির CAA বিরোধী রণনীতি ঠিক করার বৈঠকে যাওয়ার অস্বস্তি কাটাতে ফের তৃণমূল ছাত্র পরিষদের মঞ্চে ফিরলেন মমতা। মোদী শহর ছাড়তে রবিবার শুনশান হয়ে গিয়েছিল যে মঞ্চ, মমতা যাওয়ার খবরে ফের তা ভরে উঠল কোলাহলে। এদিন সেখান থেকেই বাম-কংগ্রেস ও বিজেপিকে একযোগে কটাক্ষ করেন মমতা।

এদিন মমতা বলেন, ‘মুখে নাম নিতে লজ্জা করে। বলছে আন্দোলনকারীদের ওপর গুলি চালালো না কে? আপনারা তো এটাই চান। কিছু হলে তার দায়িত্ব তো নিতে হবে না। ’

বলে রাখি, রবিবার নদিয়ায় এক জনসভায় বিজেপির রাজ্য সভাপতির বক্তব্য ঘিরে বিতর্ক বাঁধে। তিনি বলেন, প্রায় ১ কোটি লোক ওদিক থেকে ঢুকেছে। আমার আপনার ট্যাক্সের টাকায় খাবে, পরবে আবার এদেশেই ভাঙচুর করবে। প্রায় ৬০০ কোটি টাকার সম্পত্তি ভাঙচুর হয়েছে। কেউ গ্রেফতার হয়নি। একটা লাঠিও চলেনি, গুলিও চলেনি। ভোটার বলে কিছু করছেন না? দেখুন, অসমে, উত্তর প্রদেশে, কর্ণাটকে আমাদের সরকার এই শয়তানদের গুলি করে মেরেছে কুত্তার মতো। আমরা ক্ষমতায় এলে এখানে আমরাও মারব।

এদিন বাম – কংগ্রেসকেও আক্রমণ শানান মমতা। বলেন, পাবলিসিটির জন্য অনেকে আন্দোলন করে। দুঘণ্টা রাস্তায় ঝান্ডা নিয়ে পড়ে আছে। রাত তো কাটাচ্ছে না। আমি একফালি জমি উদ্ধারের জন্য ২১ দিন রাস্তায় পড়ে ছিলাম।

গত শনিবার রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে এই আন্দোলন মঞ্চেই এসেছিলেন মমতা। সেদিন বাম ছাত্রদের তুমুল বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল মমতাকে। মুখ্যমন্ত্রীকে ঘিরে উঠেছিল ‘মোদীর দালাল ছি ছি’ স্লোগান।

বন্ধ করুন