বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুদিখানার সঙ্গে সারাদিন খোলা রাখা যাবে এই দোকানগুলিও, শনিবার জানাল নবান্ন
শনিবার কলকাতায় সারি সারি বন্ধ দোকান।  (PTI)
শনিবার কলকাতায় সারি সারি বন্ধ দোকান।  (PTI)

মুদিখানার সঙ্গে সারাদিন খোলা রাখা যাবে এই দোকানগুলিও, শনিবার জানাল নবান্ন

  • সঙ্গে সরকারের তরফে জানানো হয়েছে, সকাল ৭টা – ১০টা ও বিকেল ৩টে – ৫টা দোকান বন্ধ রাখার নিয়ম লাগু হবে সমস্ত পাইকারি ও খুচরা দোকানের ক্ষেত্রে।

রাজ্যে করোনা সংক্রমণে লাগাম টানতে শুক্রবার থেকেই লাগু হয়েছে নয়া বিধিনিষেধ। বাজার খোলা রাখায় নির্ঘণ্ট বেঁধে দিয়েছে সরকার। এবার সামাজিক অনুষ্ঠানে আমন্ত্রিতের সর্বোচ্চ সংখ্যা বেঁধে দিল প্রশাসন। সঙ্গে দোকানপাটের ক্ষেত্রে ঘোষণা করল একগুচ্ছ ছাড়। 

শনিবার নবান্ন থেকে জারি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিয়ে সহ যে কোনও সামাজিক অনুষ্ঠানে কঠোরভাবে করোনাবিধি মেনে চলতে হবে। ব্যবহার করতে হবে মাস্ক ও স্যানিটাইজার। মেনে চলতে হবে শারীরিক দূরত্ববিধি। যে কোনও সামাজিক অনুষ্ঠানে যথাসম্ভব কম আমন্ত্রিতকে আমন্ত্রণ জানাতে হবে। সর্বোচ্চ ৫০ জন জমায়েত করা যাবে অনুষ্ঠানে। 

সঙ্গে সরকারের তরফে জানানো হয়েছে, সকাল ৭টা – ১০টা ও বিকেল ৩টে – ৫টা দোকান বন্ধ রাখার নিয়ম লাগু হবে সমস্ত পাইকারি ও খুচরা দোকানের ক্ষেত্রে। তবে স্বাস্থ্যের সঙ্গে সম্পৃক্ত, বৈদ্যুতিক সরঞ্জাম, দূরসঞ্চার, পরিবহণ, মুদিখানা, মিষ্টি, মাংস ও দুধের দোকান সারাদিন খোলা রাখা যাবে। তবে সেখানেও মানতে হবে করোনাবিধি। 

শুক্রবার সন্ধ্যায় নবান্ন থেকে জারি এক বিজ্ঞপ্তিতে রাজ্যে দোকানপাট খোলা রাখার ক্ষেত্রে বেশ কিছু নিয়মকানুন লাগু করা হয়। 

 

বন্ধ করুন