বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Primary TET 2022: ১১ ডিসেম্বর হবে প্রাথমিক টেট, বিজ্ঞপ্তি জারি হবে পুজোর আগেই

WB Primary TET 2022: ১১ ডিসেম্বর হবে প্রাথমিক টেট, বিজ্ঞপ্তি জারি হবে পুজোর আগেই

প্রতিকি ছবি

সোমবার একথা জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের অ্যাড হক কমিটির সভাপতি গৌতম পাল। তিনি জানিয়েছেন, ১১,০০০ শূন্যপদে নিয়োগের জন্য পরীক্ষা হবে।

হিন্দুস্তান টাইমস বাংলার খবর মিলিয়ে পুজোর আগেই জারি হতে চলেছে প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি। পরীক্ষা হবে ১১ ডিসেম্বর। সোমবার একথা জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের অ্যাড হক কমিটির সভাপতি গৌতম পাল। তিনি জানিয়েছেন, ১১,০০০ শূন্যপদে নিয়োগের জন্য পরীক্ষা হবে।

এদিন প্রাথমিক শিক্ষা সংসদের অ্যাড হক কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক ছিল। তার পর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করেন সংসদ সভাপতি গৌতম পাল। এর পর সাংবাদিক বৈঠক করে তিনি জানান, পুজোর আগেই জারি হবে ২০২২ সালের প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি। ১১ ডিসেম্বর হবে পরীক্ষা। ১১ হাজার শূন্যপদের জন্য শুরু হবে নিয়োগপ্রক্রিয়া। ফর্ম পূরণ করতে হবে অনলাইনে। ফর্ম ফিল আপ শুরু হবে লক্ষ্মীপুজোর পর।

সুবীরেশ ভট্টাচার্যের জেল হেফাজত, পুজোটা কাটতে পারে গরাদের ওপারেই

গৌতমবাবু জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে টেট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সংসদ। এবার থেকে প্রতি বছর টেট হবে। টেটে ফর্ম পূরণ করতে পারবেন চাকরির দাবিতে আন্দোলনকারীরাও।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্য সরকারের কাছে স্বচ্ছ নিয়োগ এখন বড় চ্যালেঞ্জ। শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় জেলে রয়েছেন মুখ্যমন্ত্রীর সব চেয়ে বেশি আস্থাভাজনদের একজন পার্থ চট্টোপাধ্যায়। তারই মধ্যে টেট আয়োজনের ঘোষণায় আশা আশঙ্কার দোলাচলে চাকরিপ্রার্থীরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.