বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ভাড়া না বাড়ালে চলবে না বেসরকারি বাস, পরিবহণ দফতরকে সাফ জানালেন মালিকরা
ভাড়া বাড়ানোর ব্যবস্থা না নিলে রাস্তায় বাস নামাবেন না বলে জানিয়েছেন বেসরকারি বাস মালিকরা। ছবি: পিটিআই। (PTI)
ভাড়া বাড়ানোর ব্যবস্থা না নিলে রাস্তায় বাস নামাবেন না বলে জানিয়েছেন বেসরকারি বাস মালিকরা। ছবি: পিটিআই। (PTI)

ভাড়া না বাড়ালে চলবে না বেসরকারি বাস, পরিবহণ দফতরকে সাফ জানালেন মালিকরা

  • বাস মালিকরা জানিয়েছেন, প্রতিদিন লোকসানে বাস চালানো তাঁদের পক্ষে সম্ভব নয়।

ভাড়া না বাড়ানো হলে পরিষেবা চালানো অসম্ভব। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ সরকারের পরিবহণ বিভাগে চিঠি লিখে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বেসরকারি মাস মালিকদের সংগঠন।

বেসরকারি বাসের ভাড়া বৃদ্ধির দাবি খতিয়ে দেখতে তৈরি রাজ্য সরকারের বিশেষ কমিটির ডিরেক্টর ও চেয়ারম্যানকে উদ্দেশ্য করে লেখা চিঠিতে বাস মালিকরা জানিয়েছেন, প্রতিদিন লোকসানে বাস চালানো তাঁদের পক্ষে সম্ভব নয়। অবিলম্বে ভাড়া বাড়ানোর ব্যবস্থা না নিলে তাঁরা আর রাস্তায় বাস নামাবেন না বলে জানিয়েছেন।

প্রাথমিক আপত্তি সত্ত্বেও গত ২৭ মে থেকে কলকাতা ও রাজ্যের বিভিন্ন প্রান্তে বেসরকারি বাস পরিষেবা শুরু হয়। কিন্তু এ পর্যন্ত প্রাপ্ত অভিজ্ঞতায় প্রতিদিন লোকসান গুনে বাস চালাতে হচ্ছে মালিকদের। 

গতকাল অল বেঙ্গল বাস ও মিনিবাস কোঅর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য পরিবহণ দফতর ও রাজ্য সরকারের বিশেষ কমিটির কাছে এই কয়েক দিনের আয়-ব্যয়ের বিস্তারিত হিসেব দাখিল করা হয়েছে।বর্তমান ভাড়া পরিকাঠামো সংশোধন করা না হলে তাঁদের পক্ষে পরিষেবা দেওয়া সম্ভব হচ্ছে না বলে তিনি জানান। 

বর্তমানে রাজ্যের বেসরকারি বাসে ন্যূনতম ভাড়া ৭ টাকা। এর পর দূরত্ব অনুযায়ী ভাড়া বাড়ানোর নিয়ম নির্দিষ্ট করে দিয়েছে আঞ্চলিক অথবা রাজ্য পরিবহণ কর্তৃপক্ষ। 

গত ৮ জানুয়ারি থেকে অধিকাংশ সরকারি ও বেসরকারি দফতর খুলে যাওয়ার পরে শুধুমাত্র সরকারি বাস চলার কারণে নিত্য হয়রানির মুখে পড়ছেন অফিসযাত্রীরা। 

 

বন্ধ করুন