বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৩,০০০, কলকাতায় প্রতি ঘণ্টায় মৃত্যু ১জনের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৩,০০০, কলকাতায় প্রতি ঘণ্টায় মৃত্যু ১জনের

  • স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২,৯৫৪ জন।

একদিনে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত প্রায় ৩,০০০ ছুঁইছুঁই। মৃত ৫৬। অব্যহত পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের উর্ধ্বগতি। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২,৯৫৪ জন।

গত কয়েক সপ্তাহ ধরেই পশ্চিমবঙ্গে জারি করোনারাজ। পরীক্ষা যত বাড়ছে ততই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিহার পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৬,৭৫৪। এদিন মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৯০২।

বৃহস্পতিবার রাজ্যে সুস্থ হয়েছেন ২,০৬১ জন। যার ফলে মোট সুস্থতার সংখ্যা হল ৬১,০২৩। সুস্থতার হার ৭০.৩৪ শতাংশ। 

এদিন পশ্চিমবঙ্গে ২৫,২২৪টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্য দৈনিক করোনা পরীক্ষায় ২৫,০০০-এর সংখ্যা ছাড়িয়েছে বলে এদিনই নবান্নে জানিয়েছেন মুখ্যসচিব। মোট পরীক্ষা হওয়া নমুনার ৮.৪৪ শতাংশ পজিটিভ মিলেছে। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুসারে পশ্চিমবঙ্গের ৮৩টি করোনা হাসপাতালে ৬০ শতাংশের বেশি বেড খালি রয়েছে। মোট করোনা বেডের সংখ্যা ১১,৫৬০।

এদিন শুধুমাত্র কলকাতাতেই করোনায় মৃত্যু হয়েছে ২৭ জনের। আক্রান্ত হয়েছেন ৬৮০ জন। সুস্থ হয়েছেন ৫৪৮ জন। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৪ জনের। আক্রান্ত হয়েছে ৬০১ জন। সেরে উঠেছেন ৫০২ জন। কলকাতা লাগোয়া জেলাগুলিতেও মোটের ওপর করোনা সংক্রমণের হার অপরিবর্তিত। পূর্ব মেদিনীপুরে একদিনে আক্রান্ত ১৮৭ জন।  পূর্বকে টপরে পশ্চিম বর্ধমানে একদিনে আক্রান্ত ১২০ জন। 

উত্তর বঙ্গে দার্জিলিং ও দক্ষিণ দিনাজপুরে ফের একদিনে সংক্রমণের সংখ্যা ১০০ পার করেছে। দার্জিলিংয়ে ১০২ জন ও দক্ষিণ দিনাজপুরে ১৩১ জন নতুন আক্রান্ত হয়েছেন। শিলিগুড়িতে ৩ জন ও রায়গঞ্জে ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীনের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,৮২৯। তবে মুখ্যসচিব জানিয়েছেন মোট অ্যাক্টিভ কেসের মাত্র ১৮ শতাংশ হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকিরা রয়েছেন সেফ হোম অথবা হোম আইসোলেশনে।

 

বন্ধ করুন