বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পয়লা অক্টোবর থেকে কি খুলছে স্কুল? কী বললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়?
শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

পয়লা অক্টোবর থেকে কি খুলছে স্কুল? কী বললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়?

  • শিক্ষামন্ত্রী বলেন, ‘পরিকল্পনা ছাড়া শিশুদের স্কুলে এনে বিপদের মুখে ঠেলে দিতে পারে না সরকার। তাছাড়া স্কুল খুললেও কয়েকদিনের মধ্যেই পুজোর ছুটি পড়ে যাবে।’

কেন্দ্র অনুমতি দিলেও পুজোর আগে পশ্চিমবঙ্গে স্কুল খোলার সম্ভাবনা নেই। মঙ্গলবার তেমনই ইঙ্গিত দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, প্রস্তুতি ছাড়া স্কুল খুলে বাচ্চাদের বিপদে ফেলার মতো হঠকারি সিদ্ধান্ত নিতে চায় না সরকার। 

বুধবার শেষ হচ্ছে স্কুল বন্ধ রাখার সরকারি নির্দেশিকার মেয়াদ। যা বর্ধিত না করলে বৃহস্পতিবার থেকে খোলার কথা স্কুল। কিন্তু মঙ্গলবার শিক্ষামন্ত্রী আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিলেন পুজোর আগে স্কুল খোলার সম্ভাবনা নেই বললেই চলে।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, স্কুল খোলা হলে কীভাবে পঠনপাঠন হবে তার জন্য একটি বিস্তারিত স্বাস্থ্যবিধি তৈরি করেছে স্কুল শিক্ষা দফতর। স্কুল খুললে কী ভাবে ক্লাস হবে তা নিয়ে আরও আলোচনা চলছে। স্কুল খোলার পরিকল্পনা হলে স্যানিটাইজেশনের কাজ হবে। 

শিক্ষামন্ত্রী বলেন, ‘পরিকল্পনা ছাড়া শিশুদের স্কুলে এনে বিপদের মুখে ঠেলে দিতে পারে না সরকার। তাছাড়া স্কুল খুললেও কয়েকদিনের মধ্যেই পুজোর ছুটি পড়ে যাবে।’

ওদিকে এদিন স্কুল শিক্ষা দফতরেরর তরফে একাদশ শ্রেণিতে ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে। যার ফলে ১৫ অক্টোবর পর্যন্ত একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারবেন পড়ুয়ারা। রেজিস্ট্রেশনও করা যাবে ১৫ অক্টোবর পর্যন্ত।

 

বন্ধ করুন