বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বন্ধ হচ্ছে না স্কুল-কলেজ, তবে ওমিক্রন সংক্রমণ রুখতে নির্দেশিকা জারি রাজ্যের
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

বন্ধ হচ্ছে না স্কুল-কলেজ, তবে ওমিক্রন সংক্রমণ রুখতে নির্দেশিকা জারি রাজ্যের

  • নির্দেশিকায় আরও জানানো হয়েছে, কোনও স্কুল বা কলেজ থেকে সংক্রমণ ছড়াচ্ছে এমনটা নিশ্চিত না হলে প্রতিষ্ঠান বন্ধ করার দরকার নেই।

গোটা বিশ্বের সঙ্গে পশ্চিমবঙ্গেও আঘাত হেনেছে করোনার তৃতীয় ঢেউ। বুধবার থেকে লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ। এর মধ্যে স্কুল কলেজের জন্য নতুন নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। তাতে স্পষ্ট করা হয়েছে, এখনই বন্ধ হচ্ছে রাজ্যের স্কুল কলেজগুলি।

শিক্ষা দফতরের প্রকাশিত ওই নির্দেশিকায় জানানো হয়েছে, ২ জানুয়ারি থেকে শর্দি-কাশি-জ্বরের মতো উপসর্গ থাকলে স্কুলে যেতে হবে না শিক্ষক বা শিক্ষাকর্মীদের। সঙ্গে সঙ্গে করোনা পরীক্ষা করাতে হবে তাদের। করোনা রিপোর্ট পজিটিভ এলে তিনি স্কুল বা কলেজে যেখানে বসতেন ও যে যে জিনিস স্পর্শ করেছিলেন তা স্যানিটাইজ করতে হবে। করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত স্কুলে যেতে পারবেন না তিনি।

নির্দেশিকায় আরও জানানো হয়েছে, কোনও স্কুল বা কলেজ থেকে সংক্রমণ ছড়াচ্ছে এমনটা নিশ্চিত না হলে প্রতিষ্ঠান বন্ধ করার দরকার নেই।

দীর্ঘদিন বন্ধ থাকার পর গত মাসেই রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে শুরু হয়েছে পঠনপাঠন। তার মধ্যে করোনার নতুন ঢেউয়ের জেরে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার আশঙ্কায় ভুগছেন অনেকে। তবে বৃহস্পতিবার গঙ্গাসাগর থেকে ফেরার সময় মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, ‘আমি তো স্কুল বন্ধ করতে বলিনি।’

 

বন্ধ করুন