বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চার পুরনিগমে শেষ ১ ঘণ্টায় ভোট দিতে পারবেন কনটেনমেন্ট জোনের বাসিন্দারাও
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

চার পুরনিগমে শেষ ১ ঘণ্টায় ভোট দিতে পারবেন কনটেনমেন্ট জোনের বাসিন্দারাও

  • বুধবারের নির্দেশিকায় জানানো হয়েছে, ওই সময় ভোট দিতে পারবেন কনটেনমেন্ট জোনের বাসিন্দারাও। নোডাল স্বাস্থ্য আধিকারিকের উপস্থিতিতে ভোট দেবেন তারা।

চার পুরনিগমের ভোটগ্রহণের নির্দেশিকায় রদবদল করল রাজ্য নির্বাচন কমিশন। বুধবার কমিশনের তরফে জানানো হয়েছে, ভোটগ্রহণের শেষ এক ঘণ্টায় করোনা আক্রান্তদের সঙ্গে ভোট দিতে পারবেন কনটেনমেন্ট জোনের বাসিন্দারাও। স্বাস্থ্য আধিকারিকের উপস্থিতিতে হবে ভোটগ্রহণ।

আগামী ২২ জানুয়ারি বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি পুরনিগমের ভোটগ্রহণ। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এর আগে কমিশনের তরফে জানানো হয়েছিল, ভোটগ্রহণের শেষ ১ ঘণ্টায় অর্থাৎ বিকেল ৪টে থেকে ৫টা পর্যন্ত ভোট দিতে পারবেন করোনা আক্রান্তরা। বুধবারের নির্দেশিকায় জানানো হয়েছে, ওই সময় ভোট দিতে পারবেন কনটেনমেন্ট জোনের বাসিন্দারাও। নোডাল স্বাস্থ্য আধিকারিকের উপস্থিতিতে ভোট দেবেন তারা।

রাজ্যে করোনা সংক্রমণ যখন চরমে তখন ভোটগ্রহণ উচিত কি না তা নিয়ে শুনানি চলছে কলকাতা হাইকোর্টে। ইতিমধ্যে কমিশনের কাছে পুরনিগমগুলিতে কনটেনমেন্ট জোনের তালিকা ও আক্রান্তের সংখ্যা জানতে চেয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

 

বন্ধ করুন