বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন এত হিংসা? পুলিশ কেন নিরপেক্ষ নয়? রাজ্যপালের প্রশ্নের মুখে নির্বাচন কমিশনার
রাজ্যপাল জগদীপ ধনখড়। (HT_PRINT)

কেন এত হিংসা? পুলিশ কেন নিরপেক্ষ নয়? রাজ্যপালের প্রশ্নের মুখে নির্বাচন কমিশনার

  • রবিবার রাজ্যের ১০৮ পুরসভার ভোটে লাগাতার হিংসার খবরে উদ্বিগ্ন রাজ্যপাল সন্ধ্যায় নির্বাচন কমিশনারকে তলব করে বিবৃতি জারি করেন। সোমবার বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে পৌঁছন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

রাজ্যপালের তলবে রাজভবনে গিয়ে পুরভোটে রাজ্যজুড়ে হিংসার সাফাই গাইলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। সোমবার বিকেলে রাজভবনে পৌঁছে তাঁকে রাজ্যপালের কড়া প্রশ্নের মুখে পড়তে হয় বলে সূত্রের খবর। তবে পুনর্নির্বাচন করানোর কোনও পরিকল্পনা এখনো কমিশনের নেই বলে রাজ্যপালকে কমিশনার জানিয়েছেন বলে রাজভবন সূত্রে জানা গিয়েছে।

রবিবার রাজ্যের ১০৮ পুরসভার ভোটে লাগাতার হিংসার খবরে উদ্বিগ্ন রাজ্যপাল সন্ধ্যায় নির্বাচন কমিশনারকে তলব করে বিবৃতি জারি করেন। সোমবার বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে পৌঁছন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। রাজ্যপাল তাঁকে প্রশ্ন করেন, হিংসার আশঙ্কা থাকা সত্বেও কেন তা রুখতে পারল না কমিশন? কেন নিরপেক্ষ ভাবে কাজ করতে পারল না পুলিশ? কেন আক্রান্ত হলেন প্রার্থীরা? কেন বহু মানুষ ভোট দিতে পারেননি বলে অভিযোগ করছেন? সূত্রের খবর, যে সব এলাকা থেকে হিংসার খবর পাওয়া গিয়েছে সেখানে ফের ভোটগ্রহণের কথা বিবেচনা করতে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

রাজভবন সূত্রে জানা গিয়েছে, সৌরভ দাস রাজ্যপালকে জানিয়েছেন। এব্যাপারে একতরফা সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাজ্যপালের নেই। জেলাশাসকদের পাঠানো রিপোর্টের ভিত্তিতে পুনর্নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে কমিশন।

বন্ধ করুন