তৃণমূল বিধায়কের মন্তব্যে উত্তপ্ত হল বিধানসভা।
তৃণমূল বিধায়কের মন্তব্যে উত্তপ্ত হল বিধানসভা।

বিরোধী নেত্রীকে ধর্ষণের হুমকি, তৃণমূল বিধায়কের আচরণে উত্তাল বিধানসভা

বাজেট নিয়ে বক্তব্য পেশ করার সময় মেমারির তৃণমূল বিধায়ক নার্গিস বেগমকে বাধা দেওয়ায় কোপে পড়লেন জামুরিয়ার সিপিএম বিধায়ক জাহানারা খান।

বৃথাই গেল অধ্যক্ষের পরামর্শ। বিধানসভায় বাম বিধায়কের উদ্দেশে তৃণমূল বিধায়কের অশ্লীল কটুক্তি ঘিরে উত্তাপ ছড়াল।

শনিবার বাজেট নিয়ে বক্তব্য পেশ করার সময় মেমারির তৃণমূল বিধায়ক নার্গিস বেগমকে বাধা দেওয়ায় কোপে পড়লেন জামুরিয়ার সিপিএম বিধায়ক জাহানারা খান। অভিযোগ, প্রকাশ্যে বাম বিধায়ককে ধর্ষণের হুমকি দেন শাসকদলের জনপ্রতিনিধি।

এদিন সকালে অধিবেশনের গোড়ায় বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায় বিধানসভার পরিবেশ সুস্থ রাখার জন্য বিধায়কদের সংযত ভাষা ও আচরণ বজায় রাখার পরামর্শ দেন। তবে তাতে যে বিশেষ কাজ হয়নি, তা কিছু পরেই বোঝা গিয়েছে।

বাজেট সম্পর্কে বক্তব্য পেশ করতে গেলে নার্গিস বেগমকে বাধা দেন জাহানারা। এর জেরে তৃণমূল বিধায়ক অসীমা পাত্র অভিযোগ করেন, বিরোধী বিধায়করা সকলে গালিগালাজ করছেন। তাতে জাহানারা পালটা তৃণমূল বিধায়কদের ভাষা ও সংস্কৃতি নিয়ে কটাক্ষ করেন। এই সময় হঠাত্ জাহানারা খানকে উদ্দেশ্য করে নার্গিস বলে ওঠেন, ‘তোমার ধর্ষণ হবে।’

নার্গিসের এই মন্তব্যে শাসক-বিরোধী নির্বিশেষে বিধায়করা প্রথমে হতবাক হলেও কিছু পরেই তৃণমূল বিধায়কের উদ্দেশে সমালোচনায় সরব হন বিরোধীরা। শুধু তাই নয়, ওই মন্তব্যের কড়া সমালোচনা করেন নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমও।

শাসকদলের বিধায়কের এই মন্তব্য বিধানসভার বাজেট অধিবেশনের কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হবে বলে জানান ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা।

নার্গিসের মন্তব্যে বিমর্ষ জাহানারা অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে নালিশ জানান। তৃণমূল বিধায়ক অবশ্য সাফাই দেন যে, তিনি ওই কথা বলতে চাননি। নেহাত মুখ ফস্কে এমন কথা বলে ফেলেছেন বলে তিনি জানান।

বন্ধ করুন