বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে বিদ্যুৎ ব্যবস্থা ঢেলে সাজাতে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ: শোভনদেব
পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ফাইল ছবি
পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ফাইল ছবি

পশ্চিমবঙ্গে বিদ্যুৎ ব্যবস্থা ঢেলে সাজাতে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ: শোভনদেব

  • রাজ্যের বিদ্যুৎ ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য সৌরশক্তির মতো পুনর্নবীকরণযোগ্য শক্তির ব্যবহার আরও বেশি করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী।

আগামী পাঁচ বছরে রাজ্যের বিদ্যুৎ খাতে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার। শনিবার এক অনুষ্ঠানে এ কথা জানালেন পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‌রাজ্যে বিদ্যুতের যা পরিকাঠামো রয়েছে তা আরও উন্নত করা হচ্ছে। বিশেষত আমফান ঘূর্ণিঝড়ের জেরে হওয়া বিপর্যয় থেকে শিক্ষা নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌

রাজ্যের বিদ্যুৎ ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য সৌরশক্তির মতো পুনর্নবীকরণযোগ্য শক্তির ব্যবহার আরও বেশি করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী। শনিবার সিআইআই আয়োজিত একাদশতম এনার্জি কনক্লেভে বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘‌আমরা আগামী পাঁচ বছরে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব।’‌ তবে তিনি প্রস্তাবিত বিনিয়োগের বিষয়ে এদিন বিস্তারিত কিছু বলেননি।

উল্লেখ্য, সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় দাবি করেছেন, শারদোৎসবে বিদ্যুতের চাহিদা মেটাতে তৈরি রাজ্য সরকার। তিনি জানিয়েছেন, শারদোৎসবে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ করতে তৈরি রাজ্য বিদ্যুৎবণ্টন নিগম। আমাদের কাছে বিদ্যুৎ তৈরির পর্যাপ্ত ক্ষমতা রয়েছে। তাই পুজোয় ভিনরাজ্য থেকে বিদ্যুৎ কেনার প্রয়োজন হবে না।

বন্ধ করুন