বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা আবহে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ব্যাপক কাটছাঁটের সিদ্ধান্ত নবান্নের
রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মমতা। ফাইল ছবি
রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মমতা। ফাইল ছবি

করোনা আবহে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ব্যাপক কাটছাঁটের সিদ্ধান্ত নবান্নের

  • জানা গিয়েছে, এবার রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হবে সকাল ১০টাতেই। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন শুধু প্রশাসন ও পুলিশের কর্তারা। থাকবেন না কোনও অতিথি।

মাত্র ১৫ মিনিটেই এবার রেড রোডে শেষ হবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। শুক্রবার নবান্ন থেকে এমনটাই জানানো হয়েছে। করোনা আবহের জেরে এবার অনাড়ম্বর স্বাধীনতা দিবস উজ্জাপনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। অনুষ্ঠানে করোনা যোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানা গিয়েছে নবান্ন সূত্রে। 

করোনা আবহের মধ্যে কী ভাবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পালিত হবে তা নিয়ে শুক্রবার বৈঠকে বসেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহা। কেন্দ্রীয় নির্দেশিকা উল্লেখ করে সেখানে তিনি বলেন, করোনা আবহে জমায়েত করতে নিষেধ করেছে দিল্লি। এর পরই সংক্ষিপ্ত অনুষ্ঠান করার সিদ্ধান্ত হয়। 

জানা গিয়েছে, এবার রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হবে সকাল ১০টাতেই। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন শুধু প্রশাসন ও পুলিশের কর্তারা। থাকবেন না কোনও অতিথি। এর পর পতাকা উত্তোলন করবেন মুখ্যমন্ত্রী। তার পর করোনা যোদ্ধাদের হাতে স্মারক ও শংসাপত্র তুলে দেবেন তিনি। সামগ্রিকভাবে অনুষ্ঠানের দৈর্ঘ্য হবে ১৫ মিনিট। 

এবারের দিল্লিতে স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠানও হবে সংক্ষিপ্ত। লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী ভাষণ দিলেও অনুষ্ঠানে কোনও ভিড় হবে না। থাকবেন হাতে গোনা মন্ত্রী ও আমলা। 

 

বন্ধ করুন