বাড়ি > বাংলার মুখ > কলকাতা > নবম - দশমে ক্লাস হবে টেলিফোনে, খবর শিক্ষা দফতর সূত্রে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

নবম - দশমে ক্লাস হবে টেলিফোনে, খবর শিক্ষা দফতর সূত্রে

  • প্রাথমিকভাবে নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের জন্য শুরু হবে টেলিফোনে ক্লাস। সেজন্য প্রতিটি জেলায় শিক্ষকদের তালিকা চেয়ে পাঠিয়েছে শিক্ষা দফতর।

করোনা সংক্রমণের জেরে চার মাস ধরে বন্ধ পশ্চিমবঙ্গের সমস্ত স্কুল। কবে খুলবে কেউ জানে না। এই পরিস্থিতিতে অবশেষে পড়ুয়াদের পঠনপাঠন শুরু করতে উদ্যোগী হল রাজ্য শিক্ষা দফতর। তবে অনলাইনে, পড়ুয়াদের ক্লাস হবে ফোনে। সেজন্য পরিকাঠামো তৈরির প্রস্তুতি শুরু করেছে তারা। 

জানা গিয়েছে, স্কুল বন্ধ থাকলেও কী করে ক্লাস শুরু করা যায় তা নিয়ে বেশ কিছুদিন ধরে ভাবনা চিন্তা করছিলেন শিক্ষা দফতরের অধিকারিকরা। প্রাথমিক ভাবে অনলাইনে পঠনপাঠন শুরু করার প্রস্তাব এলেও গ্রামাঞ্চলে পরিকাঠামো না থাকায় সেই প্রস্তাব বাতিল হয়। অবশেষে ঠিক হয়, ক্লাস হবে টেলিফোনে।

প্রাথমিকভাবে নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের জন্য শুরু হবে টেলিফোনে ক্লাস। সেজন্য প্রতিটি জেলায় শিক্ষকদের তালিকা চেয়ে পাঠিয়েছে শিক্ষা দফতর। মধ্যশিক্ষা পর্ষদকে শিক্ষকদের তালিকা দিতে বলা হয়েছে। 

জানা গিয়েছে, প্রতিটি জেলায় পড়ুয়াদের জন্য থাকবে নির্দিষ্ট নম্বর। নির্দিষ্ট কোনও বিষয় কোনও পড়ুয়া কোনও বিষয় বুঝতে না পারলে সেই নম্বরে ফোন করতে পারবেন এই নম্বরে। সেখানে শিক্ষকের কাছ থেকে বিস্তারে বিষয়টি জানতে পারবেন তিনি। 

 

বন্ধ করুন