বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার অনলাইনেই রিচার্জ করানো যাবে WBTC‌–র স্মার্ট কার্ড, মিলবে ইনসেনটিভও
‘‌ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কার্ড’‌ নামে পরিচিত এই স্মার্ট কার্ড। ছবি : সংগৃহীত
‘‌ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কার্ড’‌ নামে পরিচিত এই স্মার্ট কার্ড। ছবি : সংগৃহীত

এবার অনলাইনেই রিচার্জ করানো যাবে WBTC‌–র স্মার্ট কার্ড, মিলবে ইনসেনটিভও

  • রিচার্জ অবশ্যই ১০০–র গুণিতকে করতে হবে। ক্রেটিড বা ডেবিট কার্ড এবং নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পেমেন্ট করা যাবে।

করোনা পরিস্থিতিতে যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে কলকাতা মেট্রোর পর এবার ডিজিটালাইজেশনের দিকে আর এক ধাপ এগিয়ে গেল পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম (‌WBTC‌)‌। এবার বাড়িতে বসেই রিচার্জ করা যাবে রাজ্য পরিবহণ নিগমের স্মার্ট কার্ড। মঙ্গলবার এ কথা জানালেন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রাজনবীর সিং কাপুর।

এত দিন পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের বিভিন্ন টিকিট বিক্রয় কাউন্টারে গিয়ে ‘‌ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কার্ড’‌ নামে পরিচিত এই স্মার্ট কার্ড রিচার্জ করতে হত যাত্রীদের। কিন্তু করোনা পরিস্থিতিতে যে কোনও জটলা যতটা এড়ানো যায় ততই মঙ্গল। তাই যাত্রীদের কথা ভেবে এই ব্যবস্থা চালু করা হয়েছে বলে জানান সংস্থার ম্যানেজিং ডিরেক্টর। তাঁর মতে, কলকাতা বা তার আশপাশে বাস, ট্রাম, ফেরিতে যাতায়াত করা প্রায় ৩০ হাজার যাত্রী এতে উপকৃত হবেন।

জানা গিয়েছে, কলকাতা ও শহরতলির কিছু জায়গা মিলিয়ে WBTC–র মোট ১৪টি টিকিট বিক্রয় কাউন্টার রয়েছে যেখানে স্মার্ট কার্ড রিচার্জ করা হয়। নতুন স্মার্ট কার্ড করানো ছাড়া এবার রিচার্জের জন্য সে সব কাউন্টারে না গেলেও চলবে। www.onlinerecharge.wbtc.co.in— এই ওয়েবসাইটে গিয়ে ১০০ থেকে ১৫০০ টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে। রিচার্জ অবশ্যই ১০০–র গুণিতকে করতে হবে। ক্রেটিড বা ডেবিট কার্ড এবং নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পেমেন্ট করা যাবে। এবং অনলাইনে রিচার্জ করার ইনসেনটিভ হিসেবে গ্রাহকরা যে পরিমাণ টাকার রিচার্জ করাবেন তার ১০ শতাংশ বেশি পাওয়া যাবে স্মার্ট কার্ডে।

বন্ধ করুন