বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SKOCH award 2023: রাজ্যের মুকুটে নয়া পালক, পরিবহণে ৩টি স্কচ পুরস্কার পেল বাংলা

SKOCH award 2023: রাজ্যের মুকুটে নয়া পালক, পরিবহণে ৩টি স্কচ পুরস্কার পেল বাংলা

নবান্ন। (টুইটার)

১৫০ বছরের পুরনো ঐতিহ্যবাহী ট্রাম পরিষেবাকে নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় করে তুলতে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য পরিবহণ দফতর। ট্রাম লাইব্রেরি, ট্রাম আর্ট গ্যালারি, ট্রাম মিউজিয়াম, রঙিন কোডেড ট্রাম মানচিত্র তৈরি, বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবার মতো অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হয়েছে।

রাজ্যের মুকুটে নয়া পালক। আবারও জাতীয় স্তরে পুরস্কার পেল বাংলা। এর আগেও বহু ক্ষেত্রে পুরস্কার পেয়েছে পশ্চিমবাংলা। এবার জাতীয় স্তরে তিনটি স্কচ পুরস্কার পেল রাজ্যের পরিবহণ দফতর। অনলাইন টিকিট বুকিং ব্যবস্থা, ট্রাম ও বাস ডিপোর জমি কাজে লাগানো, ট্রামকে নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় করে তোলা প্রভৃতির জন্য ২০২৩ সালের স্কচ সিলভার পুরস্কার পেয়েছে পরিবহণ দফতর।

এই খবর পাওয়া মাত্রই দফতরের আধিকারিক এবং কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। তিনি বলেন, ‘আমি খুবই আনন্দিত যে আমাদের কাজ জাতীয় স্তরে স্বীকৃতি পেয়েছে। আমরা সাধারণ মানুষকে আরও ভালো করে পরিষেবা দিতে চাই। আমি পরিবহণ বিভাগ এবং পরিবহণ নিগমের সমস্ত কর্মীদের অভিনন্দন জানাই।’

প্রসঙ্গত, ১৫০ বছরের পুরনো ঐতিহ্যবাহী ট্রাম পরিষেবাকে নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় করে তুলতে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য পরিবহণ দফতর। ট্রাম লাইব্রেরি, ট্রাম আর্ট গ্যালারি, ট্রাম মিউজিয়াম, রঙিন কোডেড ট্রাম মানচিত্র তৈরি, বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবার মতো অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হয়েছে। সেই কারণে স্কচ পুরস্কার জিতেছে পরিবহণ দফতর। এছাড়া, বাসে ই টিকিটের ব্যবস্থা এবং জল পরিবহণে লাইব্রেরীর মতো সুবিধা চালু করার জন্য আরও দুটি স্কচ পুরস্কার জিতেছে রাজ্য পরিবহণ দফতর।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরেই বিভিন্ন সরকারি পরিষেবা জাতীয় স্তরে স্বীকৃতি পেয়েছে। প্রায় প্রতি বছরই বিভিন্ন পুরস্কার পাচ্ছে বাংলা। এর আগেও বিভিন্ন ক্ষেত্রে স্কচ অ্যাওয়ার্ড জিতেছে বাংলা। শিল্প, শিক্ষা বন ও পরিবেশ প্রভৃতি ক্ষেত্রে ২০২২ সালে পুরস্কার পেয়েছিল বাংলা।

সাধারণত, শিল্প, বাণিজ্য, অর্থনৈতিক, প্রযুক্তি এবং সামাজিক ক্ষেত্রে উৎকর্ষের জন্য প্রতি বছরই বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাকে পুরস্কৃত করে দেশের অন্যতম থিঙ্কট্যাঙ্ক সংস্থা ‘স্কচ গ্রুপ’। আগেও পশ্চিমবঙ্গ সরকারকে স্বীকৃতি দিয়েছে তারা। ইতিমধ্যেই রাজ্যের অনেকগুলি প্রকল্পকেই তারা পুরস্কৃত করেছে। আবার ঠিক এইবারে রাজ্যের মুকুটে আরও এক পালক যুক্ত হল। এছাড়া, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত লক্ষী ভান্ডার প্রকল্পও স্কচ পুরস্কার পেয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.