বাড়ি > বাংলার মুখ > কলকাতা > এবার লাগাতার ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, জানাল আলিপুর
উত্তরবঙ্গের ৫ জেলার সঙ্গে কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও প্রবল বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।
উত্তরবঙ্গের ৫ জেলার সঙ্গে কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও প্রবল বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।

এবার লাগাতার ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, জানাল আলিপুর

  • আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৫ জেলার সঙ্গে কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।

সুপার সাইক্লোন আমফানের তাণ্ডব মিটতেই পশ্চিমবঙ্গে ভারী বর্ষণের পূর্বাভাস করল আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৫ জেলার সঙ্গে কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও প্রবল বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।

শনিবার আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দিনভর আকাশে মেঘ-রোদের খেলা চললেও বিকেলের দিকে জলকণাবাহী মেঘ সৃষ্টি হয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে।

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, উত্তরবহ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

মঙ্গল ও বুধবার প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর জেলাতেও। উত্তরবঙ্গে আগামী বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

হাওয়া অফিসের খবর, রাজ্যের পূব ও দক্ষিণ দিক থেকে বয়ে আসা মৌসুমী হাওয়ায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প রয়েছে, যার জেরে বজ্রগর্ভ মেঘ সৃষ্টি হয়েছে। এই মেঘই উত্তরের জেলাগুলিতে এবং দক্ষিণবঙ্গের বিক্ষিরপ্ত অংশে টানা বর্ষণ ঘটাবে বলে জানা গিয়েছে। 

শনিবার সকালে কলকাতার তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৬৮%-৯২%। গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টি হয়নি। 

বন্ধ করুন