বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টির ভ্রূকুটি, আগামী দুই দিনে তাপমাত্রা বাড়বে কলকাতায়
আগামী দুই দিনে তাপমাত্রা বাড়বে কলকাতায় (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
আগামী দুই দিনে তাপমাত্রা বাড়বে কলকাতায় (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টির ভ্রূকুটি, আগামী দুই দিনে তাপমাত্রা বাড়বে কলকাতায়

  • পশ্চিমী ঝঞ্ঝার জেরে পারদ ঊর্ধ্বমুখী হবে বঙ্গে। মঙ্গল ও বুধবারের তুলনায় কলকাতায় তাপমাত্রা কিছুটা বাড়ে বৃহস্পতিবার। শুক্রবারও সেই ধারা অব্যাহত থাকতে পারে।

বছরের শুরুতেই রাজ্যে ফিরেছিল শীতের আমেজ। ফের নিম্নমুখী হয়েছিল তাপমাত্রার পারদ। তবে এক সপ্তাহ সেই আমেজ থাকতে না থাকতেই ফের একবার ঊর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রার পারদ। অবশ্য ঠান্ডা কমার পূর্বাভাস আগেই দিয়ে রেখেছিল আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমী ঝঞ্ঝার জেরে পারদ ঊর্ধ্বমুখী হবে বঙ্গে। মঙ্গল ও বুধবারের তুলনায় কলকাতায় তাপমাত্রা কিছুটা বাড়ে বৃহস্পতিবার। শুক্রবারও এই গ্রাফ উপরের দিকে চড়তে থাকবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

বৃহস্পতিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে সামান্য বেশি। অপরদিকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির কাছে ঘোরাফেরা করবে। আগামী কয়েকদিন রাতের তাপমাত্রাও ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের৷

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে বাতাসের অবাধ যাতায়াতে বাধা সৃষ্টি হয়েছে, সেই কারণেই শীত কমছে বঙ্গে। এদিকে বৃহস্পতিবারের মতো শুক্রবারও ভোরের দিকে কুয়াশার দাপট দেখা গিয়েছে। শনিবারও দক্ষিণবঙ্গে একই অবস্থা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এর জেরে ভোরে দৃশ্যমানতা কম থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রৌদ্রজ্জ্বল হবে দিন। এই আবহে আগামী সপ্তাহের শুরুতেই বৃষ্টির ভ্রূকুটি রয়েছে পশ্চিমী ঝঞ্ঝার জেরে।

বন্ধ করুন