বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তাপমাত্রা সামান্য বাড়লেও বুধবারও পশ্চিমবঙ্গে জারি রইল শীতের আমেজ
শীতের সকালে গঙ্গাস্নান। মঙ্গলবার কলকাতায় (AP)
শীতের সকালে গঙ্গাস্নান। মঙ্গলবার কলকাতায় (AP)

তাপমাত্রা সামান্য বাড়লেও বুধবারও পশ্চিমবঙ্গে জারি রইল শীতের আমেজ

  • বুধবার ভোরে আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম কিন্তু মঙ্গলবারের থেকে ১ ডিগ্রি বেশি। দমদমে ছিল ১৩.৪।

সোম ও মঙ্গলের পর বুধবারও রাজ্যজুড়ে বহাল রইল শীতের আমেজ। তবে এদিন সর্বত্রই কিছুটা বেড়েছে ন্যূনতম তাপমাত্রা। বুধবার ভোরে আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম কিন্তু মঙ্গলবারের থেকে ১ ডিগ্রি বেশি। দমদমে ছিল ১৩.৪। পূর্বাভাস অনুসারে বড়দিন পর্যন্ত জারি থাকবে এই পরিস্থিতি। 

আবহাওয়া দফতরের তথ্য বলছে বুধবার ভোরে আসানসোলে ১১.৪, বালুরঘাটে ১০.৮, বাঁকুড়ায় ১১.৫, বারাকপুরে ১১.৩, বহরমপুরে ১০.০, বর্ধমানে ১১.৮, ক্যানিংয়ে ১২.০, কাঁথিতে ৮.৫, কোচবিহারে ৭.৬, ডায়মন্ড হারবারে ১২.৬, দিঘায় ১১.৫, হলদিয়ায় ১২.৮, জলপাইগুড়িতে ৯.৬, কলাইকুন্ডায় ১১.৬, কৃষ্ণনগরে ১১.৪, মালদায় ১২.৯, মেদিনীপুরে ১১.৬, পানাগড়ে ৯.০, পুরুলিয়ায় ৯.০, বিধাননগর (কলকাতা) ১৪.১, শিলিগুড়ি ৮.০ ও শ্রীনিকেতনে ১০.৬ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল পারদ। 

অর্থাৎ বুধবার সমতলে শীতলতম স্থান ছিল কোচবিহার। দক্ষিণবঙ্গে শীতলতম স্থান ছিল পুরুল্যা ও পানাগড়। পাহাড়ে দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৪.৪ ডিগ্রি সেলসিয়াস। কালিম্পং ৭.৫ ডিগ্রি সেলসিয়াস। 

বন্ধ করুন