বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাঁথি ৭, শিলিগুড়ি ৭.৮, কলকাতা কত?
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কাঁথি ৭, শিলিগুড়ি ৭.৮, কলকাতা কত?

  • বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

ফেব্রুয়ারিতে শীতের এক্সট্রা ইনিংসে সাময়িক ছেদ। আবহাওয়ার পূর্বাভাস অনুসারে সপ্তাহান্তে কিছুটা বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। আগামী সপ্তাহে ফের মালুম হবে শীতের কামড়। পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার প্রবেশের কারণে তাপমাত্রা বৃদ্ধি বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে সপ্তাহের শেষে হতে পারে হালকা বৃষ্টিও। 

বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সমতলে এদিন শীতলতম স্থান ছিল কাঁথি। পারদ নেমেছিল ৭ ডিগ্রি সেলসিয়াসে। দ্বিতীয় পুরুলিয়া, ৮.৭, তৃতীয় পানাগড়, ৯.৭। তার পরই ছিল বারাকপুর। সেখানে রাদ নেমেছিল ৯.২ ডিগ্রি সেলসিয়াসে। শ্রীনিকেতনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৯ ডিগ্রি সেলসিয়াস। 

উত্তরবঙ্গে দাপটে ব্যাটিং করছে শীত। তরাই ডুয়ার্সে তাপমাত্রা ছিল ১ সংখ্যায়। শিলিগুড়িতে ৭.৮, জলপাইগুড়ি ৮.৭, কোচবিহার ৮.১ ডিগ্রি সেলসিয়াসে নামে পারদ। 

পূর্বাভাস অনুসারে সপ্তাহের শেষে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে রাজ্যে। দার্জিলিং ও সিকিমে পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ঝঞ্ঝা সরলে আগামী সপ্তাহে ফের ৩-৪ ডিগ্রি পারদের পতন হতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। 

 

বন্ধ করুন