বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুধবার কলকাতায় কোথায় কতটা বৃষ্টি হল? আজই বা কেমন থাকতে পারে আবহাওয়া
বুধবার জল থইথই কলকাতায় এক মোটরসাইকেল আরোহী (PTI)
বুধবার জল থইথই কলকাতায় এক মোটরসাইকেল আরোহী (PTI)

বুধবার কলকাতায় কোথায় কতটা বৃষ্টি হল? আজই বা কেমন থাকতে পারে আবহাওয়া

  • বৃহস্পতিবার সকাল থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা। পূর্বাভাস অনুসারে এদিন নদিয়া, হুগলি ও কলকাতায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতে।

বুধবারের পর বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। বুধবার দুপুরে কলকাতা ও লাগোয়া বিস্তীর্ণ এলাকায় প্রবল বর্ষণ হয়। পূর্বাভাস বলছে তার পর থেকে আবহাওয়া পরিস্থিতি বদল হয়নি তেমন।

বৃহস্পতিবার সকাল থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা। পূর্বাভাস অনুসারে এদিন নদিয়া, হুগলি ও কলকাতায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতে। এছাড়া উত্তরবঙ্গজুড়ে ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। শুক্রবারও জারি থাকবে একই আবহাওয়া পরিস্থিতি।

বুধবার দক্ষিণবঙ্গের আকাশে দখিনা বাতাস ও পশ্চিমা বাতাসের সম্মিলন ক্ষেত্র তৈরি হওয়ায় উলম্ব মেঘের সৃষ্টি হয়। যার জেরে প্রবল বৃষ্টি হয় কলকাতা ও লাগোয়া এলাকাগুলিতে। বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ে কলকাতা শহরের অধিকাংশ এলাকা। শহরতলির একাধিক এলাকাতেও একই ছবি চোখে পড়ে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বুধবার কলকাতায় বৃষ্টি হয়েছে ১০১.৫ মিমি, দমদমে ৯৩.১ মিমি, বিধাননগরে ৭৪ মিমি ও বারাকপুরে ৪৯ মিমি বৃষ্টি হয়েছে।

বন্ধ করুন